সাংবাদিক জিয়া বাবুর মাতৃবিয়োগ, শোক

নিজস্ব প্রতিবেদক ॥ দৈনিক আজকের বার্তার সিনিয়র স্টাফ রিপোর্টার ও বরিশাল প্রেস ক্লাব সদস্য জিয়াউদ্দিন বাবুর মাতা জেবুন্নেছা বেগম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। গতকাল শনিবার ভোর ৪ টা ২৫ মিনিটে ঢাকা রামপুরা মহানগর প্রজেক্ট কলোনীতে তার মেয়ের বাসায় বার্ধক্য জনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর, তিনি ১ ছেলে, ২ মেয়ে নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমার নামাজে জানাজা গতকাল বাদ মাগরিব নগরীর এ কে স্কুল মাঠে মরহুমার দ্বিতীয় নামাজে জানাজা শেষে মুসলীম গোরস্থানে দাফন করা হয়। এর আগে সকাল ৯টায় রামপুরা আল ফোরকানিয়া জামে মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ জিয়া বাবুর নগরীর ফলপট্টি রোডস্থ বাসভবনে গিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। জানাজা শেষে মরহুমার কফিনে শ্রদ্ধা নিবেদন করেন প্রেসক্লাব সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সম্পাদক পুলক চ্যাটার্জি, যুগ্ম সম্পাদক কাজী মিরাজ, সাবেক সাধারন সম্পাদক মুরাদ আহমেদ, সহ সভাপতি গোপাল সরকার প্রমুখ। মরহুমার রুহের মাগফেরাত কামনায় আগামীকাল বাদ আছর জামে কসাই মসজিদে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে। এদিকে সাংবাদিক জিয়া বাবুর মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন বিভিন্ন সংগঠন। বিবৃতিদাতারা হলেন জাতীয় সাংবাদিক সংস্থার জেলা সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, দৈনিক বরিশালের আজকাল নির্বাহী সম্পাদক কাজল ঘোষ, ব্যবস্থাপনা সম্পাদক মোশাররফ হোসেন, চ্যানেল ইনডিপেনডেন্ট বিভাগীয় ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি মোঃ হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহীন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
কোর্ট রিপোর্টারস এ্যাসোসিয়েশন’র শোক
বরিশাল কোর্ট রিপোর্টারস এ্যাসোসিয়েশন’র সহ-সভাপতি জিয়াউদ্দিন বাবুর মাতা মোসামৎ জেবুন্নেছা বেগম’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সংগঠনটির কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ কমিটির সকল সদস্য । গতকাল এক বিবৃতিতে বরিশাল বরিশাল কোর্ট রিপোর্টারস এ্যাসোসিয়েশন’র সভাপতি সাইফ আমীন, সাধারন সম্পাদক অপু রায়, যুগ্ন সম্পাদক বায়েজীদ পান্নু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, দপ্তর ও প্রচার সম্পাদক এম. আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক হুমায়ুন কবির রোকন, কার্যনির্বাহী কমিটির সদস্য ওয়াহিদ রাসেল, ফাহিম ফিরোজ সহ সকল সদস্যবৃন্দ। একই সঙ্গে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান সংগঠনটির সদস্যরা।
সাদিক আব্দুল্লাহর শোক প্রকাশ
বরিশাল কোর্ট রিপোর্টারস এ্যাসোসিয়েশন’র সহ-সভাপতি জিয়াউদ্দিন বাবুর মাতা মোসামৎ জেবুন্নেছা বেগম’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্ল-াহ। একই সঙ্গে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।
জেলা ছাত্রলীগের শোক প্রকাশ
বরিশাল কোর্ট রিপোর্টারস এ্যাসোসিয়েশন’র সহ-সভাপতি জিয়াউদ্দিন বাবুর মাতা মোসামৎ জেবুন্নেছা বেগম’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বরিশাল জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাত, সভাপতি আব্দুর রাজ্জাক ও সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্ল¬াহ জিন্নাহ সহ সংগঠনের নেতৃবৃন্দ। একই সঙ্গে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় ।