সাংবাদিকের উপর হামলার ঘটনায় অবস্থান কর্মসূচী ॥ থানায় মামলা

বরিশালে ফটো সাংবাদিক সুমন হাসানের হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচারের দাবীতে অবস্থান কর্মসূচী পালন গনমাধ্যমের ফটো সাংবাদিকরা।

সোমবার বেলা ১১টায় এ কর্মসূচী পালন করেন তারা। এসময় তারা সুমনের উপর হামলাকারী ছাত্রলীগ নামধারী দুই কর্মীকে আটক করে বিচারের আওতায় আনার দাবী জানায়। অন্যথায় বৃহত্তর কর্মসূচীর ডাক দেওয়া হবে বলে জানান তারা।

কর্মসূচীতে জাতীয় পত্রিকা, টেলিভিশন, অনলাইন ও বরিশালের আঞ্চলিক পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অবস্থান কর্মসূচী চলাকালে কোতয়ালী মডেল থানার ওসি সাখাওয়াত হোসেন এসে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানালে সাংবাদিকরা কর্মসূচী প্রত্যাহার করে।

পরে হামলার শিকার সাংবাদিক সুমন হাসান বাদী হয়ে ছাত্রলীগ কর্মী শাওন ও বাবু ও অজ্ঞাত নামা ১০/১২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, ছাত্রলীগ নামধারী ওই দুই সন্ত্রাসী নগরীর কাউনিয়া এলাকার বাসিন্দা। তাদের বিরুদ্ধে এর আগেও তাদের এলাকা থেকে চুরি এবং ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, ১লা মে- মহান মে দিবস উপলক্ষ্যে বেলা ১১টার দিকে জেলা ছাত্রলীগের আয়োজনে মিছিলের ছবি তুলতে গেলে আঞ্চলিক দৈনিক দখিনের মুখ পত্রিকার ফটো সাংবাদিক সুমন হাসানকে বেধড়ক মারধর করে শাওন ও বাবু নামের নগরীর কাউনিয়া এলাকার দুই ছিঁচকে সন্ত্রাসী। এতে সুমন হাসান গুরুত্বর আহত হলে তাকে বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়।