সদস্য সংগ্রহ অভিযানে দু’দিনের সফরে আজ বরিশালে আসছেন সেতু মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন এবং লেবুখালী সেতু পরিদর্শনের জন্য দুই দিনের সফরে আজ বরিশালে আসছেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়েদুল কাদের এমপি। আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় বরিশাল বিমানবন্দরে অবতরন করবেন তিনি। এটা তার প্রথম বরিশালে আগমন বলে জানিয়েছেন দলীয় নেতারা। আর তাই মন্ত্রীর বরিশাল আগমন উপলক্ষে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ব্যানার, প্লাকার্ড এবং তোড়ন দিয়ে সাজানো হয়েছে মহানগরী এলাকা। প্রস্তুত করা হয়েছে মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ এবং নবায়ন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি বলেন, আজ বৃহস্পতিবার বিমানযোগে বিকেল তিনটায় এসে পৌছবেন। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান এমপি, বরিশাল বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম-এমপি এবং তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন। মন্ত্রী ও সফরসঙ্গী কেন্দ্রীয় নেতৃবৃন্দদের ফুল দিয়ে বরন করা হবে। পরে মোটর শোভাযাত্রার মাধ্যমে নগরীর সার্কিট হাউসে নিয়ে আসা হবে। সেখানে বিশ্রাম নিয়ে নগরীর ফজলুল হক এভিনিউ সড়কে মুক্ত মঞ্চে মহানগর আওয়ামী লীগ আয়োজিত সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন তারা।

মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. কেএম জাহাঙ্গীর জানান, নগরী থেকে ৩ লাখ সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এই সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঘোষনা করবেন মন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র কার্যনির্বাহী সদস্য এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষনা সম্পাদক আফজাল হোসেন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি, বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ প্রমূখ।

একেএম জাহাঙ্গীর জানান, নগরীর তৃনমূল পর্যায়ের ৪/৫ জন নতুন এবং পুরাতন নবায়ন’র মাধ্যমে সদস্য সংগ্রহ করা হবে। মহানগর আ’লীগের সদস্য শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ হানিফ, পোর্ট রোড জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুর রহমান কাশেমী, মমতাজ মজিদুন্নেছা বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা মমতাজ কাওছারের নবায়ন এবং ৬নং ওয়ার্ডের বাসিন্দা টুম্পা আক্তার সহ ৪/৫ জনকে নতুন সদস্য’র ফরম পুরন করাবেন প্রধান অতিথি। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান শেষে জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখবেন তিনি।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি জানান, সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন শেষে সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন। পরদিন ২৮ জুলাই লেবুখালীর পায়রা নদীতে নির্মানাধীন সেতুর কাজ পরিদর্শনে যাবেন। সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।