শোক দিবস উপলক্ষে আ’লীগের ৪০ দিনের কর্মসূচি

রাইজিংবিডি ॥ আজ বাঙালী জাতির জীবনে শোকাবহ মাস আগষ্ট শুরু। সেনাবাহিনীর কিছু বিপথগামী কর্মকতাদের কারণে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বাঙালী জাতি হারায় জাতির জনক বঙ্গবন্ধু শেষ মজিবুর রহমানকে। শুধু ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষ্যান্ত হয়নি। পরিবারের ছোট শিশু রাসেলকেও বুলেটে ঝাজরা করে নির্মমভাবে হত্যা করেছে। সে সময় বিদেশে অবস্থান করায় বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা এবং শেখ রেহানা। শোকের সেই দিনটির জন্য বাঙালী আজ আগষ্ট মাসকে জাতীয় শোকের মাস হিসেবে পালন করে। জাতীয় শোক দিবস উপলক্ষে ৪০ দিনের কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী। গতকাল শুক্রবার আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির বিষয়ে জানানো হয়েছে।
জাতীয় শোক দিবসের সব কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থাগুলোর সব স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
একই সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড শাখাসহ সব শাখার নেতৃবৃন্দকে কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে দিবসটি স্মরণ ও পালন করার জন্য অনুরোধও জানিয়েছেন সৈয়দ আশরাফ।