শেবাচিমে পিয়ন ও অফিস সহকারী নিয়োগ পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক॥ স্থগিত করা হয়েছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের এমএলএসএস কাম অফিস সহায়ক পদে নিয়োগ পরিক্ষা। গতকাল সোমবার নিয়োগ কমিটির এক জরুরী সভার মাধ্যমে এই স্থাগিতাদেশ প্রদান করা হয়। তবে পরীক্ষার মাত্র চার দিন পূর্বে তা স্থগিত করা হলেও এর সঠিক কারন প্রকাশে অপরাগতা প্রকাশ করেছেন কর্তৃপক্ষ।
এদিকে হঠাৎ করে নিয়োগ পরীক্ষা স্থগিত করায় বিপাকে পড়তে হয়েছে হাজার হাজার মানুষকে। কেননা ২৪ এপ্রিল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনের লক্ষে অনেক প্রার্থী দেশের বিভিন্ন স্থান থেকে ইতোমধ্যে বরিশালে এসে পৌছেছে। এসব চাকুরী প্রত্যাশীদের মাঝে বরিশালে অবস্থান এবং নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন অনেকটা অনিশ্চয়তার মধ্যে পড়েছে।
হাসপাতাল সূত্রে জানাগেছে, দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও প্রতীক্ষার পর ২০১৪ সনের ২৩ সেপ্টেম্বর শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীর ১৫টি ক্যাটাগরি মোট ১৭২টি পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর শুধুমাত্র অফিস সহায়ক (এমএলএসএস) ৬৭টি পদের বিপরীতে ৮ হাজার ৯’শ ৯৮টি আবেদন পত্র জমা পড়ে।
এর পাশাপাশি চালকের একটি পদের বিপরীতে ৩৩টি, ইলেকট্রেশিয়ান/লিফটম্যান/মেকানিক ৫টি পদের বিপরীতে ৮১টি, ১টি ওয়ার্ডবয় পদের বিপরীতে ২৪টি, ৫টি নিরাপত্তা প্রহরী পদের বিপরীতে ৬৩টি ও ১২টি বাবুর্চি পদের বিপরীতে ১’শ ৬৬টি আবেদনপত্র জমা পরে।
এর মধ্যে ৪র্থ শ্রেনীর ৬টি ক্যটাগরীর ৯১টি পদের বিপরীতে জমাপড়া মোট ৯ হাজার ৩শ ৬৫টি আবেদনের মধ্যে বাতিল হয় ৩৯৫টি। বাকি ৮ হাজার ৯শত ৭০ জন সঠিক আবেদনকারীর লিখিত নিয়োগ পরীক্ষা ২৪ এপ্রিল নির্ধারন করে পরীক্ষার প্রবেশপত্র প্রেরন করেন নিয়োগ কমিটি। ইতোমধ্যে গত সপ্তাহে আবেদনপত্র চাকুরী প্রত্যাশিদের হাতে পৌছে গেছে বলে জানাগেছে। কিন্তু নির্ধারীত সময়ের চার দিন পূর্বে গতকাল সোমবার হঠাৎ করেই নিয়োগ পরীক্ষা সাময়িক স্থগিত ঘোষনা করে উপ-পরিচালক ডা. শহীদুল ইসলাম স্বাক্ষরিত একটি নোটিশ টানিয়ে দেয়া হয় বোর্ডে।
নোটিশে বলা হয়েছে, জনবল নিয়োগের জন্য ড্রাইভার, ইলেকঃ/লিফটম্যান/মেকানিক, অফিস সহায়ক (এমএলএসএস), ওয়ার্ডবয়, নিরাপত্তা প্রহরী ও বাবুর্চি পদে আয়োজিত ২৪ এপ্রিলের লিখিত পরীক্ষা আনিবার্য কারনবশত সাময়িকভাবে স্থগিত করা হলো। তবে খুবই দ্রুত পরিবর্তিত পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হবে। পাশাপাশি প্রার্থীদের প্রাপ্ত প্রবেশপত্র বহাল থাকবে এবং প্রবেশপত্রে উল্লেখিত শর্তাবলীও অপরিবর্তিত থাকবে।
এই বিষয়ে জানতে চাইলে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. শহীদুল ইসলাম নিয়োগ পরিক্ষা স্থগিত করার সু-নির্দিষ্ট কারন জানাতে অপরাগতা প্রকাশ করেন।