শেবাচিমের ডেন্টাল ইউনিটের সমস্যা সমাধানের দাবীতে শিক্ষার্থীদের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক॥ বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেছে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করেছে তারা।
নির্দিস্ট সবগুলো বিষয়ে শিক্ষক নিয়োগ, সক্রিয় ডেন্টাল ইউনিট ও ডেন্টাল ডিপার্টমেন্ট, সকল শিক্ষার্থীর নিচ্ছিদ্র নিরাপত্তা ও আবাসন এবং লাইব্রেরীতে পর্যাপ্ত বইয়ের ব্যবস্থা যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবী ডেন্টাল ইউনিটে শিক্ষক মাত্র একজন। তাই তারা ঠিকভাবে শিখতে পারছেন না। এছাড়াও রয়েছে নানা সমস্যা। এতে তাদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েও কোন সুফল না পেয়ে তারা ক্লাস ছেড়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
এরপরও দাবী পূরন করা না হলে মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোর-আউট ডোর ডেন্টাল বিভাগের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুশিয়ারী দেন তারা।
শিক্ষার্থীরা জানায়, ২০১১-১২ শিক্ষাবর্ষে বরিশাল মেডিকেল কলেজে ডেন্টাল ইউনিট চালু হয়। প্রতিষ্ঠার পর এ পর্যন্ত এই ইউনিটে প্রতি বছর এখানে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি হয়েছে। কিন্তু শিক্ষক সংকট সহ নানা সমস্যার কারনে ইতিমধ্যে তাদের মধ্যে থেকে ৬৭ জন শিক্ষার্থী এই কলেজ থেকে অন্যান্য কলেজে পাড়ি জমিয়েছেন । বর্তমানে এখানে তৃতীয় বর্ষে ১৫জন, দ্বিতীয় বর্ষে ৩৮ জন এবং প্রথম বর্ষে ৩০ জন শিক্ষার্থী রয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে আরও ৫০ শিক্ষার্থী ভর্তির অপেক্ষায় রয়েছেন।