শেবাচিমের কর্মচারীর জামিনের দাবীতে বিক্ষোভ ও কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক॥ চুরি মামলায় গ্রেফতারকৃত শেবাচিম হাসপাতালের কর্মচারী নয়ন ওরফে নয়া’র জামিন না দেয়ায় বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করেছে তার সহকর্মীরা। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে দুই ঘন্টা ব্যাপী এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কর্মচারীরা।
শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও কলেজের চতুর্থ শ্রেনীর সরকারী কর্মচারী সমিতির সভাপতি মোদাচ্ছের আলী কবির জানান, সম্প্রতি ডাক্টর্স কোয়ার্টারে বসবাসকারী সহকারী অধ্যাপক ডা. মাসুম আহম্মেদ এর ঘরে চুরি হয়। এই চুরির ঘটনায় কোতয়ালী মডেল থানা পুলিশ মেডিকেল কলেজের গার্ড নয়ন ওরফে নয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। কিন্তু পরবর্তীতে তাকেই ঐ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান করে।
মোদাচ্ছের কবির বলেন, নয়নের মুক্তির দাবীতে ইতোপূর্বে তারা ১ ঘন্টা করে কর্মবিরতি পালন করেছেন। এসময় নয়নকে জামিনে মুক্তি করে বের করে আনার আশ্বাসে আন্দোলন সাময়িকভাবে স্থগিত করেন কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। তবে তাকে জামিন না দেয়া হলে পূনরায় আন্দোলনের হুমিয়ারীও দেন তারা।
এদিকে গত দুদিন পূর্বে নয়ন এর জামিনের দিনে তার জামিন আবেদন বাতিল করেন আদালত। এর পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে পূনরায় নয়নের মুক্তির দাবীতে বিক্ষোভ কর্মসূচি পালন শুরু করে। হাসপাতালের পরিচালকের কক্ষের সামনে অবস্থান নিয়ে ২ ঘন্টা কর্ম বিরতী এবং বিক্ষোভ মিছিল করেন নেতৃবৃন্দ।
মোদাচ্ছের কবির বলেন, এতেও নয়নকে জামিনে মুক্তি না দিলে পরবর্তীতে তারা আরো কঠোর আন্দোলনের ডাক দিবেন বলেও হুশিয়ারী উচ্চারণ করেণ।