শেখ হাসিনা না ফিরলে এ দেশের উন্নয়ন হতো না-এমপি ইউনুস

নিজস্ব প্রতিবেদক॥ সাংসদ তালুকদার মো. ইউনুস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন এই দেশটিকে স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে। কিন্তু তাকে সেই স্বপ্ন পুরণ করতে দেয়া হয়নি। সেদিন রাতের আধারে যুদ্ধাপরাধীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিলো। ষড়যন্ত্রকারীরা ভেবেছিলে তাকে হত্যা করলে এদেশে বঙ্গবন্ধুর স্বপ্ন আর বাস্তবায়ন হবে না। কিন্তু তাদের ভাবনা বাস্তবায়ন হয়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল সোনার বাংলাদেশ গড়তে নানা পদক্ষেপ গ্রহন করেছেন। আর প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন না হলে এই দেশের কোন উন্নয়ন হতো না।
গতকাল রবিবার নগরীর সদর রোড শহীদ সোহেল চত্ত্বর সংলগ্ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভার সভাপতি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি এসব কথা বলেন।
বরিশাল জেলা আওয়ামীলীগ আয়োজিত সভায় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা শেখ হাসিনা দেশে না ফিরলে কোন উন্নয়নই হতো না। কেননা আওয়ামী লীগ ছাড়া যে দলই ক্ষমতায় এসেছে সবাই জনগনের ভাগ্য লুটপাট করেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশে এখন খাদ্যে স্বয়ং সম্পন্নতা, বেকারত্ত দুরিকরন, রাস্তা ঘাট, ব্রিজ নির্মান সহ নানা মুখী উন্নয়ন হয়েছে। তিনি ঘোষনা দিয়েছেন আগামী ৪ বছর ৮ মাসের মধ্যে বাংলাদেশ একটি দারিদ্র মুক্ত দেশ হিসেবে গড়ে তোলা জবে।
এমপি ইউনুস বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেখে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়ার সহ্য হচ্ছে না। তাই তারা সরকারের উন্নয়ন পরিকল্পনাকে বাধাগ্রস্থ করনে ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র আর বাস্তবে রুপ নেবে না। দেশের মানুষ সকল ষড়যন্ত্র প্রতিহত করবে।
জেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. কাইয়ুম খান কায়সার এর পরিচালনায় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক সাংসদ অধ্যক্ষ আব্দুর রশিদ খান, কৃষক লীগ জেলার সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম গিয়াস, জেলা শ্রমিক লীগের সভাপতি মো. শাহজাহান হাওলাদার, জেলা যুবলীগ সভাপতি মো. জাকির হোসেন, আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি নাসির খান বাবুল, সাধারন সম্পাদক এ্যাড. মজিবর রহমান, বরিশাল জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাত প্রমুখ।
এদিকে সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. আফজালুল করিম’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা চেয়াম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ আনিস উদ্দিন আহেম্মদ শহিদ প্রমুখ।