শেখ রাসেলের ৫১তম জন্মদিন পালন

পরিবর্তন ডেস্ক॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটভাই  শেখ রাসেলের জন্ম দিন পালন করা হয়েছে। ১৯৭৫ সালে শিশু রাসেলকে ঘাতকরা বঙ্গবন্ধুর ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে নির্মমভাবে গুলি করে হত্যা। ৫০ বছর পূর্বে এই দিনে জন্ম নেয় শেখ রাসেল। জন্ম দিন পালনে গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আমাদের বরগুনা প্রতিবেদক জানান, বরগুনা জেলা প্রশাসন ও শিশু একাডেমীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা, বরগুনা প্রেসক্লাবের সভাপতি আবদুল আলীম হিমু, বরগুনা জিলা স্কুলের প্রধান শিক্ষক হাছিনা বেগম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ফারুক হোসেন প্রমূখ।
ঝালকাঠি প্রতিবেদক জানান, সন্ধ্যায় ঝালকাঠি শেখ  রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার আয়োজনে আওয়ামীলীগ কার্যালয়ে কেক কেটে  সুচনা করা হয়। উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তরুন কুমার কর্মকার , মুক্তিযোদ্ধা দুলাল সাহা,আলতাফ হোসেন খান, যুবলীগ নেতা হাফিজ আল মাহমুদ, শেখ রাসেল  জাতীয় শিশু কিশোর পরিষদের সহ সভাপতি এনামুল হক জুয়েল, সাধারন সম্পাদক ছগির হোসেন,সাংগঠনিক সম্পাদক  ইয়াদ মোর্শেদ প্রিন্স খন্দকারহ ছাত্রলীগ ,যুবলীগ নেতা কর্মিরা । রাজাপুর প্রতিবেদক জানান,  সন্ধ্যা রাত ৭টার দিকে উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদ ও পাঠাগারের উদ্যোগে সংগঠনের কার্যালয়ে কেক কেটে তার জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক খায়রুল আলম সরফরাজ, আ’লীগ নেতা মেজবাহ উদ্দিন মাসুদ সিকদার, সিরাজুল ইসলাম দুলাল, আব্দুস সবুর, রফিকুল ইসলাম খসরু, জামিল আহমেদ অপু, জাহিদুল, দেবাশীষ গড়ামী দেবু, দিদারুল আলম খান, সাইফুজ্জামান রুবেল, রেজবি সাব্বির ও ছাত্রলীগ নেতা রিয়াজ হোসেন প্রমুখ।
মেহেন্দিগঞ্জ প্রতিবেদক জানান, মেহেন্দিগঞ্জে উপজেলা আলীগ ও  শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ দোয়া-মোনাজাত ও চিত্রাংকন প্রতিযোগিতার মাধ্যমে দিনটি পালন করেছে। এই সকল কর্মসুচীতে উপস্থিত ছিলেন  আ”লীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র কামাল উদ্দিন খান,আ”লীগ সহ সভাপতি ও  উপজেলা ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, সুভাষ চন্দ্র সরকারসহ সম্পাদক মিজানুর রহমান আরজু, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সভাপতি আনোয়ার হোসেন সাগর ও সাধারন সম্পাদক মাহে আলম, মুক্তিযোদ্বা কমান্ডার আঃ বাতেন, আলীগ নেতা আসাদুজ্জামান আসাদ প্রমুখ ।
শেখ রাসেলের ৫১তম