শিশুদের মেধা বিকাশে কাজ করবে সিটি করপোরেশন-মেয়র কামাল

নিজস্ব প্রতিবেদক॥ নগরীতে উদযাপিত হয়েছে অনলাইন পত্রিকা শিশুবার্তা ডটকম’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ব শিশু দিবস। নগরীর বিবির পুকুরের পাড়ে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় পাবলিক স্কয়ারে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল।
মেয়র শিশুদের নিয়ে বরিশাল নিউজ ডটকম’র উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, অনেকে অনেক কিছু বললেও বরিশালের শিশুদের জন্য তেমন কোন কাজ হয়নি। আসন্ন বিজয় দিবস উপলক্ষে সিটি করপোরেশনের উদ্যোগে শিশুদের মেধা বিকাশে নানা অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র একেএম শহীদুল্লাহ, শিশুবার্তা ডটকম’র প্রকাশক হাসান শাহীনা আজমীন, শিশুবার্তা ডটকম’র সম্পাদক তারিকুল ইসলাম শাওন, বরিশাল নিউজ ডটকম’র উপদেষ্টা আনোয়ার জাহিদ, ইউনিসেফের বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহমেদ, শিশু সংগঠক জীবনকৃষ্ণ দে,বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল আজাদ,যুগান্তরের ব্যুরোপ্রধান আক্তার ফারুক শাহীন, আজকের পরিবর্তন সম্পাদক কাজী মিরাজ মাহমুদসহ অন্যরা।
এ সময় শিশুবার্তা ডটকম’র প্রকাশক হাসান শাহীনা আজমীন বলেছেন, বিভিন্ন বিষয়ে মাইনুল হাসান শিশু মেধাবিকাশ প্রতিযোগিতার পাশাপাশি শিশুদের কম্পিউটার, ইন্টারনেট এবং লেখালেখিতে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছে বরিশাল নিউজ ডটকম। পড়াশুনার পাশাপাশি শিশুরা যেন নিয়মিত কম্পিউটার এবং লেখালেখির প্র্যাকটিস করতে পারে, সেই উদ্দেশ্যেই শিশুবার্তা ডটকম’র সৃষ্টি। শিশুরাই এই পত্রিকার সম্পাদক থেকে সব।
শিশুবার্তা ডটকম’র সম্পাদক তারিকুল ইসলাম শাওন বিশ্বের সকল শিশুর নিরাপত্তা দাবি ও মানসিক বিকাশে সবার সহযোগিতা কামনা করে বলেন, ’শিশুবার্তার স্লোগানে ন্যায়ের সাথে থাকার অঙ্গীকার করা হয়েছে। আমরা এ ব্যাপারে বড়দের সহযোগিতা চাই।’
পরে সাংবাদিক মাইনুল হাসান শিশু মেধাবিকাশ প্রতিযোগিতায় বিজয়ীর প্রত্যোককে সিটি করপোরেশনের পক্ষ থেকে এক হাজার টাকা করে প্রাইজমানি প্রদান করেন মেয়র আহসান হাবিব কামাল।