শিক্ষক নিয়োগ পরীক্ষার জালিয়াতিকারী চক্রের আটকসহ ৩০ সদস্যের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক ॥ নগরী থেকে প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস ও উত্তর পত্র সরবরাহকারী চক্রের আটক ৪ সদস্যসহ অজ্ঞাতনামা আরো ৩০ জনকে আসামী করে মামলা করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে কোতয়ালী মডেল থানায় ওই মামলা করেন ডিবির এসআই মো. আনোয়ার হোসেন। মামলায় আসামীদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষার উত্তরপত্র প্রতিস্থাপন ও সংযোজনের জন্য নমুনা উত্তরপত্র সংরক্ষণ এবং পরীক্ষার্থীদের মধ্যে সরবরাহ ও সহায়তার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে নগরীর হাসপাতাল রোড ঝাউতলা প্রথম গলি এলাকার আলতাফ হোসেনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে চক্রের ৪ সদস্যকে আটক করে। আটককৃতরা হলো- নগরীর কাউনিয়া মনসা বাড়ি গলির খাঁন ভিলার ভাড়াটিয়া গোপাল চক্রবর্তির ছেলে লিটন চক্রবর্তি (২৯), উজিরপুর উপজেলার কোটরা রাঢ়ী বাড়ীর নূর মোহাম্মদ রাঢ়ীর ছেলে মো. আজিজ রাঢ়ী (২১), কলাপাড়া পৌর এলাকার ১নং ওয়ার্ড নিজামপুর এলাকার মৃত মকবুল হোসেন মুন্সীর ছেলে মো. ইউসুফ মুন্সী (২৮) ও একই এলাকার নূর মোহাম্মদ হাওলাদারের ছেলে মো. আয়নাল হক (৩৪)। তাদের কাছ থেকে শিক্ষক নিয়োগ পরীক্ষা সংক্রান্ত নগদ ১ লাখ টাকা, নমুনা উত্তরপত্র, ২৫৭ জন পরীক্ষার্থীর তালিকাসহ আইডি নম্বর ও পাসওয়ার্ড, প্রবেশ পত্রের দুইটি রঙ্গীন ও একটি ফটোকপি, একটি কম্পিউটার, একটি ল্যাপটপ, দুইটি সাদা-কালো ও একটি রঙ্গীন প্রিন্টার, ছয়টি মোবাইল সেট, একটি ইন্টারনেট রাউটার, একটি মডেম এবং একটি পেনড্রাইভ উদ্ধার করা হয়।
পালিয়ে যাওয়া ওই চক্রের মূল হোতা জুয়েল মোল্লাসহ অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনকে আসামী করা হয়েছে। পলাতক জুয়েল মোল্লা উজিরপুরের বড়াকোটা মোল্লা বাড়ীর মৃত মোশারেফ হোসেন মোল্লার ছেলে।