লালমোহনে বলগেট থেকে পড়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার পুকুরে ডুবে শিশুর মৃত্যু

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনে বলগেটের ছাদ থেকে খালে পড়ে যুবক ও খেলতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার লালমোহন পৌরসভার ৮নং ওয়ার্ডে ও ফরাজগঞ্জ ইউনিয়নে এ ঘটনা ঘটে।
পৌরসভার ৮নং ওয়ার্ডের মেয়রের ঘাটে পাথরবাহী ভলগেট এমভি ময়ুরীর ছাদ থেকে খালে পরে গিয়ে ভলগেট মালিকের ছেলে আইয়ুব আলী (২৮) নিখোঁজ হওয়ার প্রায় ৯ ঘন্টা পর লাশ উদ্ধার করেছে ডুবুরি দল। সোমবার সকাল সাড়ে ৭ টায় এ ঘটনা ঘটে। লালমোহন ফায়ার সার্ভিসের কর্মীরাসহ স্থানীয় শতাধিক লোক খালে নেমে প্রায় ৯ ঘন্টা চেষ্টা করে নিখোঁজ আইয়ুব আলীকে উদ্ধারে ব্যর্থ হয়। পরে ভোলা সদরের ফায়ার সার্ভিস কর্মীদের খবর দিলে জেলা ফায়ার সার্ভিসের জেলা উপ সহকারী পরিচালক মোঃ বেল্লাল উদ্দিনের নেতৃত্বে ২ জন ডুবুরি সহ একটি টিম এসে আধা ঘন্টা চেষ্টা করার পর বিকেল সাড়ে ৩ টার দিকে লাশ উদ্ধার করতে সক্ষম হয়। নিহত আইয়ুব আলী চাঁদপুরের চিরামুদি এলাকার হাজী মো: আ: রশিদ এর ছেলে। সকালে ভলগেটটি হঠাৎ করে বাঁধন খুলে খালের মাঝখানে চলে যেতে থাকলে ভলগেটে থাকা আইয়ুব আলী ছাদে উঠে নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এসময় আইয়ুব আলী প্রচন্ড ধাক্কায় খালে পড়ে যায়।
অরদিকে ফরাজগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের বটতলা এলাকায় পুকুরে ডুবে লিজা (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। লিজার পিতা আসাদুল্লা ঢাকা থাকে। বাড়িতে সে খেলতে গিয়ে পরিবারের অলক্ষ্যে পুকুরে ডুবে যায়। বেলা সাড়ে ৪টার দিকে খোঁজাখুজি করে পুকুর থেকে ভাসমান লিজাকে উদ্ধার করে দ্রুত লালমোহন হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।