র‌্যাব-৮ এর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান আজ

নিজস্ব প্রতিবেদক ॥ “র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন-৮ এর দশম প্রতিষ্ঠা বার্ষিক অনুষ্ঠান আজ। প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করা হয়েছে। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন অতিরিক্ত মহাপরিচালক লে. কর্নেল জিয়াউল আহসান, বরিশাল বিভাগীয় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. হুমায়ুন কবির, বিভাগীয় কমিশনার মো. গাউস, মহানগর পুলিশ কমিশনার মো. লুৎফুর রহমান মন্ডল, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান সহ উর্ধ্বতন কর্মকর্তারা। র‌্যাব-৮ সূত্র জানিয়েছে, প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের মধ্যে সকালে প্যারেড, জাতীয় ও বাহিনীর পতাকা উত্তোলন, দরবার, দুপুরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা ও মধ্যহ্ন ভোজ এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর মধ্যে শুধু কেক কাটা ও মধ্যাহ্ন ভোজে আমন্ত্রিত অতিথিরা থাকবেন। বাকি অনুষ্ঠান নিজ বাহিনীর সদস্যদের নিয়ে হবে।
গত ৫ সেপ্টেম্বর ৯ বছর পার করেছে দেশের আইন-শৃংখলা রক্ষায় সফল এই বাহিনীর অষ্টম ব্যাটেলিয়ন। সুন্দরবনকে দস্যুমুক্তসহ আওতাধীন ১১ জেলার অভ্যন্তরে নাশকতা, জঙ্গি সংগঠনের গতিবিধি ও কার্যকলাপ নজরদারীতে ব্যস্ত থাকায় এ বছর প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে কোন অনুষ্ঠান হয়নি। ব্যস্ততা কাটিয়ে আজ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান হচ্ছে বলে র‌্যাব জানিয়েছে।
নগরীর রুপাতলীতে পানি উন্নয়ন বোর্ডের পরিত্যক্ত ও ভাড়া ভবনে কার্যক্রম শুরু করা র‌্যাব-৮ এর সদর দপ্তরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে রয়েছে। দশম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান সেখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।