র‌্যাব-৮এর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান কাল আসছেন ডিজি, পৌছেছেন এডিজি

নিজস্ব প্রতিবেদক ॥ র‌্যাব-৮ এর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান কাল মঙ্গলবার। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন অতিরিক্ত মহাপরিচালক লে. কর্নেল জিয়াউল আহসান। এছাড়াও বরিশাল বিভাগীয় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. হুমায়ুন কবির, বিভাগীয় কমিশনার মো. গাউস, মহানগর পুলিশ কমিশনার মো. লুৎফুর রহমান মন্ডল, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। র‌্যাব-৮ সুত্র জানিয়েছে, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের মধ্যে সকালে প্যারেড, জাতীয় ও বাহিনীর পতাক উত্তোলন, দরবার, দুপুরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা ও মধ্যহৃ ভোজ এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর মধ্যে শুধু কেক কাটা ও মধ্যাহৃ ভোজে আমন্ত্রিত অতিথিরা থাকবেন। বাকি অনুষ্ঠানে নিজ বাহিনীর সদস্যরা থাকবেন।
নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, অনুষ্ঠানে যোগদানের জন্য অতিরিক্ত মহা-পরিচালক এই নগরীর কৃতি সন্তান লে. কর্নেল জিয়াউল আহসান ইতিমধ্যে এসে পৌছেছেন।
র‌্যাব প্রতিষ্ঠার পর ২০০৬ সালের ৫ সেপ্টেম্বর অষ্টম ব্যাটালিয়ন যাত্রা শুরু করে। গত ৫ সেপ্টেম্বর ৯ বছর পার করেছে দেশের আইনশৃংখলা রক্ষায় সফল এই বাহিনীর অষ্টম ব্যাটালিয়ান। সুন্দরবনকে দস্যুমুক্তসহ দেশের অভ্যন্তরে নাশকতা, জঙ্গি সংগঠনের গতিবিধি ও কার্যকলাপ নজরদারীতে ব্যস্ত থাকায় এ বছর প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে কোন অনুষ্ঠান হয়নি। ব্যস্ততা কাটিয়ে ২০ অক্টোবর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান হচ্ছে।