র‌্যাব-পুলিশের পৃথক অভিযানে ৫ হাজার ইয়াবাসহ আটক-২

নিজস্ব প্রতিবেদক॥ নগরীতে পৃথক দুটি অভিযান চালিয়ে প্রায় পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ ও র‌্যাব। গতকাল বৃহস্পতিবার পরিচালিত অভিযানে এক নারী মাদক ব্যবসায়ী সহ দু’জনকে আটক করেছেন তারা। আটককৃতরা হলো নগরীর রূপাতলী এ ওয়াহেদ সড়কের ভাড়াটিয়া আনোয়ারা বেগম (৩৮) ও কাউনিয়া হাউজিং এলাকার বাসিন্দা সাজ্জাদ আহম্মেদ সজীব (২৮)। এ ঘটনায় থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাখাওয়াত হোসেন এক প্রেস ব্রিফিংএ সাংবাদিকদের জানান, নগরীর রূপাতলী এলাকাধিন এ ওয়াহেদ সড়কের কাজী আনোয়ার হোসেন’র বাড়ির ভাড়াটিয়া রফিকুল ইসলাম। তার বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়। দীর্ঘ দিন যাবত সে তার স্ত্রী চট্টগ্রামের বাসিন্দা আনোয়ারা বেগমকে নিয়ে নগরীর বিভিন্ন স্থানে ভাড়া থেকে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো। তারা সরাসরি বার্মা থেকে ইয়াবা সরবরাহ করে নগরী সহ বিভিন্ন স্থানে খুচরা মাদক ব্যবসায়ীদের কাছে পাইকারী বিক্রি করত। পুলিশ তাদের গ্রেফতারে দীর্ঘ দিন ধরেই চেষ্টা চালিয়ে আসছিলো।
এর পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম’র নেতৃত্বে রূপাতলী এলাকার এ.ওয়াহেদ সড়কে অভিযান চালায় একটি টিম। এসময় কাজী আনোয়ার হোসেন’র ভাড়া বাসা থেকে ইয়াবা স¤্রাজ্ঞী আনোয়ারা বেগমকে আটক করেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তার স্বামী ইয়াবা স¤্রাট রফিকুল ইসলাম।
এদিকে অভিযান কালে পুলিশের টিম ঘরের মধ্যে তল্লাশি চালায়। এসময় ঘরের মধ্যে থাকা তার সাইড ব্যাগের মধ্যে থেকে ৩ হাজার ৮শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। ১৯টি প্যাকেটের মধ্যে ইয়াবা ট্যাবলেটগুলো আটকানো অবস্থায় ছিলো বলে জানিয়েছেন ওসি। তার স্বামী রফিকুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।
এদিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৮ সূত্র জানায়, নগরীর কাউনিয়া হাউজিং এলাকার ইয়াবা ব্যবসায়ী সজীবকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন তারা। আটকৃত ইয়াবা ব্যবসায়ী সজীব হাউজিং এলাকার ৮১নং ফ্ল্যাটের মো. হারুন অর রশিদ আকনের ছেলে।
র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীর রাতে হাউজিং এর আশা কার্যালয়ের সামনে অভিযান চালায় র‌্যাবের একটি টহল দল। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার চেষ্টা কালে সজীবকে আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ইয়াবা উদ্ধার করা হয়।