র‌্যাবের হাতে কষ্টি পাথরের শিবলিঙ্গসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক॥ ও সরদার মাইনুল, উজিরপুর ॥ প্রাচীন ও মুল্যবান পন্য পাচারকারী চক্রের কাছ থেকে কষ্টি পাথরের শিবলিঙ্গ উদ্ধার করেছে র‌্যাব-৮। গতকাল শুক্রবার উজিরপুর উপজেলা থেকে উদ্ধারের সময় চক্রের ৬ জনকে আটক করা হয়েছে। আটকতরা হলো- মুন্ডুপাশা গ্রামের  মোনাসেফ হাওলাদারের ছেলে মো. রনি হাসান (২৮), রাখালতলা গ্রামের মো. হোসেন বেপারীর ছেলে বাদশা বেপারী ও সুমন বেপারী, কেশবকাঠির আয়নাল সিকদারের ছেলে মেহেদী হাসান ও মৃত আদম আলী হাওলাদারের ছেলে আনোয়ার হোসেন (৫৫) ও শিকারপুরের  আব্দুল হকের ছেলে আশরাফুল হক (২০)। পালিয়েছে ওটরার মো. শাহাদাত হোসেন।
উপ-অধিনায়ক মেজর মো. আদনান কবির জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে পরস্পর যোগ সাজসে কষ্টি পাথরের তৈরি মূর্তি ও মুল্যবান অবৈধ দ্রব্য পাচার করে। তাদের সংরক্ষনে থাকা কষ্টি পাথরের শিব লিঙ্গ বিক্রয়ের উদ্দেশ্যে রওনা হয়।  গোপন সংবাদে র‌্যাবের দল ইচলাদি বাজারে অভিযান করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ৬ জনকে আটক করে। পরে তাদের কাছ থেকে চটের বস্তার মধ্যে থাকা ৪৮ কেজি ওজনের কষ্টি পাথরের শিবলিঙ্গ উদ্ধার করা হয়। ৭টি মোবাইল সেট, ১৩টি সীম এবং নগদ ৩ হাজার ৮৯৫ টাকা উদ্ধার করা হয় ।
তিনি আরো জানান, নদী পথে কষ্টি পাথরের শিবলিঙ্গটি বিক্রির জন্য এখানে আনা হয়েছিল। যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। এঘটনায় উজিরপুর থানায় মামলা করা হয়েছে।