র‌্যাবের অভিযানে মূল্যবান কষ্টিপাথর সহ আটক-২

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল র‌্যাব-৮ এর সাফল্যের ঝুড়িতে যোগ হলো আরো একটি সফলতা। শিব মূর্তী উদ্ধারের কয়েক দিন যেতে না যেতেই এবার উদ্ধার করলো প্রায় সাড়ে ১৮ কেজি ওজনের একটি কষ্টি পাথর। গতকাল বুধবার বিকাল ৬টার দিকে উজিরপুর উপজেলার খোলনা উত্তরপাড়া গ্রাম থেকে মূল্যবান এ কষ্টি পাথরটি উদ্ধার করে র‌্যাবের বিশেষ অভিযানিক দল। এ সময় আটক করা হয়েছে দুই পাচারকারীকে।
বরিশাল র‌্যাব-৮ সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন স্থান থেকে মূল্যবান কষ্টি পাথর পাচার হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব গোয়েন্দা তৎপরতার পাশাপাশি চালিয়ে আসছে অপারেশন।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ এর সিপিএসসি’র একটি বিশেষ আভিযানিক দল গতকাল ১৫ অক্টোবর উজিরপুর উপজেলায় টহল দিচ্ছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঐ উপজেলার খোলনা উত্তরপাড়া গ্রামের মওদুদ আহম্মেদ’র বাড়িতে কষ্টি পাথর বিক্রির প্রস্তুতি চলছে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের বিশেষ আভিযানিক দলটি বিকাল ৫টার দিকে কৌশলে ঘটনাস্থলের সন্নিকটে পৌছায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে চৌকস র‌্যাব সদস্যরা ২ জনকে আটক করে।
এরা হলেন খোলনা গ্রামের হাফিজুর রহমানের ছেলে মোঃ মওদুদ আহম্মেদ (২৩) ও মাজেদ আলী মৃধার ছেলে মোঃ নুরুল হক মৃধা (৩৫)।
এছাড়া ১৮.৩০০ কেজি ওজনের ১টি মূল্যবান কষ্টি পাঁথর উদ্ধার করা হয়। ধৃত আসামীদ্বয় আরও স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকা হতে কষ্টি পাথর সংগ্রহ পূর্বক অধিক মূল্যে বিক্রয় করে আসছে। র‌্যাবের এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-৮ ক্যাপ্টেন বাশর।