র‌্যাফেল ড্র’র নামে প্রতারনার রহস্য ফাঁস !

নিজস্ব প্রতিবেদক॥ ফাঁস হয়ে গেলো মেলায় র‌্যাফেল ‘ড্র’র নামে প্রতারনার তথ্য। গতকাল সোমবার পুরনো টিকেট বিক্রি করতে গিয়ে এক প্রতারককে হাতে নাতে ধরে গনধোলাই দিয়েছে স্থানীয়রা। তবে অভিযোগ উঠেছে ৩০ হাজার টাকার বিনিময়ে ঐ প্রতারককে পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়েছে মেলার আয়োজকরা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নগরীর বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কশপ মাঠে বানিজ্য মেলা, কাউনিয়ায় আনন্দ মেলায় এবং কাশিপুরে আনন্দ মেলার চলছে র‌্যাফেল ‘ড্র’র নামে জমজমাট প্রতারনার ব্যবসা। সাধারন মানুষদের মোটর সাইকেল, স্বর্ণের চেইন, অটোরিক্সা সহ বিভিন্ন মূল্যবান সামগ্রি উপহার দেয়ার নামে প্রতারনা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে র‌্যাফল ‘ড্র’র আয়োজকরা।
স্থানীয় একাধিক সূত্র জানায়, সোমবার কাউনিয়া মরকখোলার পুল এলাকায় র‌্যাফেল ‘ড্র’র টিকেট রিক্সায় ঘুরে বিক্রি করতে আসে কাশিপুর এলাকায় আনন্দ মেলায় জোনাকি র‌্যাফেল ‘ড্র’র বিক্রয় প্রতিনিধিরা। সাধারন মানুষকে ধোকা দিয়ে ৪/৫ দিন পূর্বে সম্পন্ন হওয়া র‌্যাফেল ‘ড্র’র টিকেট বিক্রি করে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়। এসময় স্থানীয়দের কাছে বিষয়টি ধরা পড়ে। এক পর্যায় জোনাকি র‌্যাফেল ‘ড্র’র টিকেট বিক্রেতা আনোয়ার হোসেন ও রিক্সা চালক ইউসুফকে গনধোলাই দেয় তারা। পরে পুলিশকে সংবাদ দিয়ে তাদের হাতে সোপর্দ করে স্থানীয়রা।
নির্ভর যোগ্য কয়েকটি সূত্র জানায়, মেলার আয়োজকরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ৩০ হাজার টাকা চুক্তিতে ঐ দু’জনকে ছাড়িয়ে নেয়। এর মধ্যে ১৫ হাজার টাকা কাউনিয়া থানার এসআই অমল ও তার সঙ্গিয় ফোর্স বাকি ১৫ হাজার টাকা বেশ কয়েকজন হলুদ সাংবাদিকরা ভাগবাটোয়ারা করে নিয়েছে। এ বিষয়ে এসআই অমলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।