রুইয়ায় জমি দখলের চেষ্টায় সাইন বোর্ড স্থাপন

নিজস্ব প্রতিবেদক॥ নগরীতে আবারো প্রকাশ্যে জমি দখল করেছে প্রভাবশালীরা। এ সময় ১১ শতাংশ জমির উপরে সাইন বোর্ড টানিয়েছে দখলদাররা। গতকাল বিকাল ৫টার দিকে ২৭ নম্বর ওয়ার্ডের রুইয়া এলাকায় ঘটনাটি ঘটেছে।
জমির মালিকানা দাবীদার রুইয়া এলাকার মৃত আব্দুল ছাত্তার হাওলাদারের ছেলে জামাল হোসেন জানান, একই এলকার ভুমি দস্যু খ্যাত দুলালের ৫ শতাংশ জমি রয়েছে। কিন্তু সে জাল জালিয়াতির মাধ্যমে ৫শতাংশ সহ মোট ১১ শতাংশ জমি তার শ্যালক নগরীর কাটপট্টি এলাকার বাসীন্দা ও সোহেল ইলেক্ট্রনিক্স এর মালিক মামুন খানের ছেলে সোহেল খানের কাছে গোপনে বিক্রি করে।
এর প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার সকালে সোহেল ও তার সহযোগিরা জামাল হোসেন এর জমি দখল দিতে যায়। এসময় জমির মালিক জামাল গংদের বাধায় ফিরে আসতে হয় তাদের।
এর ধারাবাহিকতায় বিকাল ৫টার দিকে ভুমি দস্যু খ্যাত দুলাল, তার শ্যালক সোহেল ও মন্নান এর নেতৃত্বে এক দল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে জমি দখল দিতে যায়। এসময় মালিক পক্ষ তাদের বাধা দিলে সন্ত্রাসীরা তাদেরকে বিভিন্ন ভাবে ভয় ভিতি প্রদর্শন করে। এমনকি দখলে বাধা দিলে তাদের হত্যার হুমকিও দেয় বলে অভিযোগ জামালের। ফলে ক্ষমতাসীন দখলদারদের ভয়ে পরবর্তীতে কেউ আর প্রতিবাদ করার সাহস পায়নি। অবশেষে দখলদাররা একটি একটি সাইন বোর্ড টানিয়ে ১১ শতাংশ জমি দখলে নেয়। এ বিষয়ে স্থানীয় কাউন্সিলরের নিকট অভিযোগ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন জামাল।