যুবলীগ নেতা সাদিক আব্দুল্লাহ’র গলব্লাডারে সফল অস্ত্রপচার

নিজস্ব প্রতিবেদক ॥ যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও বরিশাল-১ আসনের সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ’র জেষ্ঠ পুত্র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র গলব্লাডারে সফল অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। গতকাল সকাল ৮টায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালের অপারেশন থিয়েটারে এ অস্ত্রপচার করা হয়। সন্ধ্যায় তাকে পোষ্ট অপারেটিভ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।
হাসপাতালটির চিকিৎসক ডাঃ আবু জাফর জানান, সম্প্রতি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র গলব্লাডারে পাথর ধরা পড়ে। এজন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত অনুযায়ী গত শনিবার বেলা ১২টার দিকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ব বিদ্যালয় হাসপাতালের সার্জারী বিভাগে অধ্যাপক ডাঃ জুলফিকর আলী এর অধীনে ভর্তি করা হয়। এর প্রেক্ষিতে রোববার সকাল ৯টায় হাসপাতালের অপারেশন থিয়েটারে অস্ত্রপচারের মাধ্যমে গলব্লাডারের পাথর অপসারণ করেন অধ্যাপক ও বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ জুলফিকর। ডাঃ জাফর জানান, পৌনে এক ঘন্টার সফল অস্ত্রপচার শেষে অপারেশন থিয়েটার থেকে তাকে পর্যবেক্ষনের জন্য পোষ্ট অপারেটিভ ইউনিটে রাখা হয়। সেখান থেকে সন্ধ্যা ৭টার দিকে হাসপাতালের কেবিনে স্থানান্তর করা হয়েছে।
এদিকে হাসপাতালে উপস্থিত থাকা পরিবারের ঘনিষ্ঠ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুনিম জানান, অস্ত্রপচারের সময় সাদিক আব্দুল্লাহ’র বাবা সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ, মা শাহন আরা বেগম, বরিশাল-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বরিশাল মহানগর যুবলীগ নেতা ও সাবেক ভিপি রফিকুল ইসলাম খোকন, জেলা ছাত্রলীগের সাবেক সধারন সম্পাদক তারেক বিন ইসলাম, মোয়াজ্জেম হোসেন চুন্নু, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক অসীম দেওয়ান সহ ঢাকা ও বরিশাল আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন বলে ছাত্রলীগ নেতা মুনিম জানিয়েছেন।