যুবলীগ নেতার বাসায় পটকা বিস্ফোরণ নগরময় ভাসছে রহস্য ও রসাত্মক মন্তব্য

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগর যুবলীগের আহ্বায়ক মো. নিজামুল ইসলাম নিজামের বাসায় রহস্যজনক পটকা বিস্ফোরণের ঘটনায় মামলা বা অভিযোগ দেয়া হয়নি। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে পটকা বিস্ফোরণ হয় বলে দাবি করা হলেও আইনের শরনাপন্ন না হওয়ায় নেতাকর্মীদের মাঝে রহস্যের সৃষ্টি হয়েছে। শুধু নেতা-কর্মীই নয়, নগরবাসীর কাছেও ওই ঘটনার বিশ্বাসযোগ্যতা নেই বলে জানা গেছে। নেতাকর্মী ও নগরবাসীর ধারনা, বৃদ্ধ বয়সেও যুবক পরিচয় ধরে রাখার কৌশল ও নিজেকে আলোচনায় আনতে নাটকীয় বিস্ফোরণ কাহিনী প্রচার করেছে। গতকাল শুক্রবার দিন ভর এই বিষয়টি নিয়েই দলীয় নেতা-কর্মীর পাশাপাশি নগরবাসীর আরো অনেক রসাত্মক মন্তব্য ভেসে বেড়িয়েছে।
নিজামুল ইসলাম নিজামের বাসায় পটকা বিস্ফোরণের ঘটনা নিয়ে আওয়ামীলীগের মধ্যে রহস্যের দানা বেধেছে। আওয়ামী লীগের মহানগর কমিটি ঘোষণার সম্ভাবনা থেকেই এই ঘটনার জন্ম নিতে পারে বলে অভিযোগ একাধিক সূত্রের। তারা জানান, দীর্ঘ দিন পর আওয়ামী লীগের মহানগর কমিটি মোটামুটি চূড়ান্ত হয়েছে। এই কমিটিতে মহানগর আওয়ামী লীগের সভাপতি দাবীদার এক প্রার্থী বাদ পড়ার সম্ভাবনা রয়েছে। তবে অপর পক্ষে সাধারণ সম্পাদক পদের দাবীদার প্রার্থী অনেকটাই চূড়ান্ত হয়েছে। যে কারণে সাধারণ সম্পাদক পদে এগিয়ে থাকা নেতাকে কেন্দ্রের কাছে সন্ত্রাসী প্রমাণ করতে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটানো হতে পারে। তবে এ নিয়ে সুষ্ঠু তদন্ত হলে ককটেল নাটকের কৌশলী এবং আসল অপরাধী চিহ্নিত করা সম্ভব হবে বলেও দাবী জানিয়েছেন আওয়ামী লীগের সূত্রগুলো।
জানতে চাইলে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, নিজামুল ইসলাম নিজামের বাসায় পটকা বিস্ফোরণের ঘটনায় গতকাল রাত পর্যন্ত থানায় কেউ মামলা বা অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।