যানজট নিরসনে নগরীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস¦ প্রতিবেদক ॥ যানজট নিরসনে নগরীর মহাসড়কগুলোতে অবৈধ স্থাপনা, গাড়ি পার্কিং, ভ্রাম্যমান দোকান উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করেছেন জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান। গতকাল বৃহস্পতিবার দুপুর ১ টায় নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে আমতলা মোড় পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।
উচ্ছেদ অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসক জানান, মহাসড়কগুলোতে পরিবহনের যানজট নিরসনে এ উচ্ছেদ অভিযান করা হয়। তিনি বলেন, প্রায়শই দেখা যায় মহাসড়কগুলো দখল করে ছোট-বড় মাঝারী ট্রাক, বাস, মাইক্রোবাস, সহ অন্যান্য যানবাহন যত্রতত্র পার্কিং করে রাখে। যার ফলে ঐ মহাসড়কগুলো দিয়ে যানবাহন চলাচলে প্রচুর যানজটের সৃষ্টি হয়।
এছাড়াও এসময়ে ভোগান্তির শিকার হয় যানবাহনে চলাচলকারী সাধারণ মানুষ। তিনি বলেন, সড়ক-মহাসড়কগুলোতে যানবাহনের অবৈধ পার্কিং নিয়ে, জেলা প্রশাসন পরিচালিত বরিশাল- সমস্যা ও সম্ভাবনা ফেসবুক গ্রুপে প্রায়ই অভিযোগ দিচ্ছে সচেতন জনগন।
তাদের দাবি চালকরা খামখেয়ালী করে মহাসড়কগুলোতে বাস ও ট্রাক পার্কিং করে রাখে। তাই সচেতন জনগনের অভিযোগের ভিত্তিতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা জেলা প্রশাসনের নিবার্হী হাকিমদের মাধ্যমে ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
যাতে করে মহাসড়কগুলোতে যানজট নিরসন করে জনগনের ভোগান্তি কিছুটা লাঘব হয়। এদিকে মহাসড়কে উচ্ছেদ অভিযান পরিচালনার সময় জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান অবৈধ গাড়ী পার্কিং ও ভ্রাম্যমান দোকানদারদের ১ ঘন্টার মধ্যে সড়ক ছেড়ে দেয়ার নির্দেশ দেয়। এসময় সড়কগুলোতে অবৈধভাবে পার্কিং করা গাড়ির চালকরা তারা তাদের গাড়িগুলো দ্রুত অন্যত্র সড়িয়ে নিয়ে যায়। এদিকে উচ্ছেদ অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) আবু সালেহ মো. রায়হান, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আসিফ আহম্মেদ, মোহাম্মদ শফিকুল ইসলাম, নথুল্লবাদ বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব আহমেদ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।