যদি সরকার স্থিতিশীল থাকে তাহলে মানুষের চাহিদা পূরণ করা যায় -আনোয়ার হোসেন মঞ্জু

ভা-ারিয়া প্রতিবেদক ॥ পরিবেশ ও বন মন্ত্রী এবং জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, যদি সরকার স্থিতিশীল থাকে তাহলে মানুষের চাহিদা পূরণ করা যায়। মহান আল্লাহর নির্দেশ ছাড়া কিছুই করা সম্ভব নয়। তার ইচ্ছায়ই সব কিছু চলে। তিনি ক্ষমতা দান করেন, ক্ষমতাসীন করেন আবার গদিচ্যূতও করেন। গতকাল বৃহস্পতিবার পিরোজপুর জেলার ভা-ারিয়া ও জিয়ানগরের পৃথক ভাবে একাধিক সমাবেশে তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ থাকলে মানুষের প্রয়োজন মিটানো সম্ভব হয়। এই জন্য ঝগড়া-ফ্যাসাদ বন্ধ করতে হবে। এলাকার শান্তি-শৃঙ্খলা, দেশের স্থিতিশীলতা বজায় রাখতে আমরা আমাদের সাধ্য অনুযায়ী কাজ করে যাব। গতকাল বৃহস্পতিবার দুপুরে ভা-ারিয়ার গৌরীপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত এক সমাবেশে আরও বক্তব্য রাখেন ভা-ারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক মহিউদ্দিন মহারাজ, জেপি’র ভা-ারিয়া উপজেলা সদস্য সচিব সিদ্দিকুর রহমান টুলু, আওয়ামী লীগের টুঙ্গীপাড়া উপজেলা দপ্তর সম্পাদক হাফিজুর রশীদ তারিক প্রমুখ। ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান টিপুর সভাপতিত্বে এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার, ভা-ারিয়া সাবেক উপজেলা চেয়ারম্যান মহিবুল হোসেন মাহিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজুল ইসলাম, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মৃধা প্রমুখ।
পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু সকালে ভা-ারিয়া উপজেলার গৌরপুর ইউনিয়নে চড়াইল ঘোষের খালের উপর ত্রাণ মন্ত্রণালয়ের একটি নবনির্মিত সেতুর উদ্বোধন করেন। সেখানে তিনি মোনাজাতে অংশ নেন। এরপর একই ইউনিয়নের সুবিধা বঞ্চিতদের মাঝে ভিজিএফ’র ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এখানে তাঁর উপস্থিতিতে দুঃস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে কাপড় বিতরণ করা হয়। এরপর ভান্ডারিয়া ইউনিয়নের পরিষদের সামনে সুবিধা বঞ্চিতদের মাঝে ভিজিএফ’র ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এখানেও তাঁর উপস্থিতিতে দুঃস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে কাপড় বিতরণ করা হয়। এ সময় ভান্ডারিয়া ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার উপস্থিত ছিলেন। বিকালে জিয়ানগর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত পা চালিত সেলাই মেশিন বিতরণ করেন। এখানে তিনি সুবিধা বঞ্চিতদের মাঝে ভিজিএফ’র ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এখানেও তাঁর উপস্থিতিতে দুঃস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে কাপড় বিতরণ করা হয়। এ সময় জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ বিন সাঈদী, ইউএনও মীর্জা মোজাহিদুল ইসলাম, উপজেলা জেপি’র আহ্বায়ক ও পত্তশী ইউপি চেয়ারম্যান আসাদুল কবির তালুকদার স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন।
পিরোজপুর জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সার্কিট হাউজে এক ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। পিরোজপুর জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে ইফতার ও দোয়ায় শরীক হন এ কে এম এ আউয়াল এমপি, জেলা ও দায়রা জজ গোলাম কিবরিয়া, পুলিশ সুপার মোঃ ওয়ালিদ হোসেন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান, সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সচীন কুমার রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মানিক হার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবু আশ্রাফ প্রমুখ। এসময় সরকারি কর্মকর্তাবৃন্দও অংশগ্রহন করেন। এছাড়া ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ বিন সাঈদীসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃন্দ ইফতারে অংশ নেন। রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে ছিলেন জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মাহিবুল হোসেন মাহিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক মহিউদ্দিন মহারাজ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আলাউদ্দিন খান, নাগরিক নেতা এ্যাডভোকেট এম এ মান্নান প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফারুক আব্দুল্লাহ। ইফতার মাহফিলে পিরোজপুরের বিভিন্ন সরকারি বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ শহরের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।
রাতে মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু চরখালী ও ভা-ারিয়া শিশু পার্কে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় করেন।