মেহেন্দিগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের মুক্তিযোদ্ধার যাচাই বাছাই সম্পন্ন

বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান, মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা মইদুল ইসলাম’র সভাপতিত্বে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণকারী বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রম সোমবার সকাল ১০টা থেকে শুরু করা হয়েছে। প্রথম দিনে উপজেলার লতা ইউনিয়নের ৭৪জন, চাঁনপুর ইউনিয়নের ৪৭জন, দড়িরচর খাজুড়িয়া ইউনিয়নের ২৯জন, জাঙ্গালিয়া ইউনিয়নের ৭ জন, চরগোপালপুর ৪ জন, ৫টি ইউনিয়নের ১৬১জন মুক্তিযোদ্ধাদের যাচাইবাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের হলরুমে উপস্থিত ছিলেন যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আলিমুল্লাহ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের অর্থ বিষয়ক সম্পাদক এ্যাডঃ ফজলুল হক, মেহেন্দিগঞ্জ পৌর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ¦ কামাল উদ্দিন খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ বাতেন, সহকারী কমান্ডার আঃ রহিম, সদস্য আনিচুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক যুগ্ম আহবায়ক শাহে আলম বয়াতী, চরএকরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আঃ মকিম তালুকদার।
সার্বিক কার্যক্রমে সহায়তার দায়িত্বে ছিলেন মুক্তিযোদ্ধা শহীদ শাহ, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ মনসুর আহমেদ, বরিশাল জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু।
মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি, বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মইদুল ইসলাম জানান দেশমাতৃকার ডাকে সাড়া দিয়ে ঝাঁপিয়ে পরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম তালিকায় অন্তর্ভুক্তির জন্যই এই যাচাই বাছাই অনুষ্ঠিত হচ্ছে। তিনি বলেন যে সকল বীর সেনা স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন অথচ দীর্ঘ দিনেও তাদের নাম মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্ত করতে না পেরে সরকারি নির্দেশে অন-লাইনে আবেদন করেছেন তাদের কাগজপত্র যাচাই বাছাই করা হচ্ছে।