মেঘনা নদী থেকে মনপুরার ট্রলারসহ ৫ জেলে অপহৃত

মনপুরা প্রতিবেদক॥  মনপুরার চর নিজাম সংলগ্ন মেঘনায় মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জলদস্যু বাহিনী জেলেদের উপর হামলা চালায়। এসময় ৩টি ট্রলারে জলদস্যুদের হামলায় ১২ জেলে আহত হয়েছে। জলদস্যুরা এ সময় একটি ট্রলার সহ ৫ জেলেকে অপহরন করেছে বলে জেলে সূত্রে জানা যায়।
প্রত্যক্ষদর্শী মনপুরার চর নিজামের জেলে শাহে আলম জানান, মনপুরার চর নিজামের মেঘনায় ১০/১২টি ট্রলার নোঙ্গর করে ছিল। সকাল সাড়ে ১১টায় একটি ট্রলারে করে ১৫/২০জন সশস্ত্র জলদস্যু নোঙ্গর করা ট্রলারের মধ্যে ৩টি ট্রলারে হামলা চালায়। এসময় জলদস্যুরা ১২ জেলেকে কুপিয়ে আহত করে নদীতে ফেলে দিয়ে জেবল মাঝির ট্রলার সহ ৫ জেলেকে অপহরন করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। নদীতে থাকা অন্য ট্রলারের সহায়তায় জেলেরা আহতদের উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা দিয়েছেন।
অপহৃত ৫ জেলে হচ্ছেন-নুরহোসেন(৩২), জাহাঙ্গীর(২৫), কালাম(৩০), মাইনুদ্দিন(২৪) ও ভুট্টু (২৮)। অপহৃত জেলেদের বাড়ি চরফ্যাশনের নুরাবাদ ও নিলকমলের বলে জেলেরা জানিয়েছেন।
চর মানিকা কোস্ট গার্ড কন্টিনজেন্ট কমান্ডার মাসুদুর রহমান সাংবাদিকদের জানান, মেঘনায় ট্রলারে জলদস্যুদের হামলার ঘটনা আমরা জানি না। খোঁজ নিয়ে জানব।
মনপুরা থানার অফিসার ইনচার্জ(ওসি) হানিফ সিকদার জানান, ট্রলারে জলদস্যুদের হামলার ঘটনা জেলেদের মাধ্যমে শুনেছি। খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।
এদিকে ১১ দিন (৫ অক্টোবর-১৫ অক্টোবর পর্যন্ত) মা ইলিশ শিকারের উপর নিষেধাজ্ঞা আরোপের পর ১৬ অক্টোবর থেকে জেলেরা আবার নব উদ্যোমে ইলিশ শিকার শুরু করেছেন। হঠাৎ করে জলদস্যুদের হামলার ঘটনায় মেঘনায় জেলেদের মাঝে আতংক বিরাজ করছে।