মুলাদীতে চিড়িং রেনু পোনা সহ আটক ২৪ শ্রমিকের জরিমানা

নিজস্ব প্রতিবেদক॥ মুলাদী উপজেলাধীন জয়ন্তী নদীতে ত্রিশ ব্যারেল চিংড়ির রেনু পোনা সহ ২৪ জন শ্রমিককে ৭২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসুদ এই সাজা প্রদান করেন। এছাড়া অবৈধভাবে রেনু পোনা বহনকারী একটি ট্রলার নৌ পুলিশের জিম্মায় দেয়া হয়েছে।
বরিশাল নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল মোতালেব জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নিতৃত্বে মুলাদী উপজেলা সদর সংলগ্ন নদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখান থেকে একটি ট্রলার যোগে পাচার কালে ত্রিশ ব্যারেল চিংড়ির রেনু পোনা এবং ট্রলার সহ পাচারকারী ২৪ শ্রমিককে আটক করে নৌ পুলিশের আভিযানিক দল।
পরবর্তীতে আটকৃতদের মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসুদ এর নিয়ন্ত্রনাধীন মোবাইল কোর্টে সোপর্দ করা হলে তিনি প্রত্যেক শ্রমিককে তিন হাজার টাকা করে অর্থ দন্ড দিয়ে ছেড়ে দেন। দন্ডপ্রাপ্তরা হলো- মো. আলী, মো. খোকন, আনোয়ার হোসেন, ফিরোজ হাওলাদার, আলাউদ্দিন, আব্দুর রউফ, মো. বেল্লালসহ ২৪ জন। দন্ডপ্রাপ্তরা সবাই ভোলা এবং লক্ষ্মীপুরের বাসিন্দা। এছাড়া জব্দকৃত চিংড়ির রেনু পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে।