মাসব্যাপি বানিজ্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক॥ বানিজ্য মেলায় লাভের চিন্তা করলেই হবে না। সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রেখে দর্শনার্থীদের মেলায় আগমনে উৎসাহ যোগাতে হবে। তা না করে বিশৃঙ্খলা সৃষ্টি করলে সে যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
গতকাল বৃহস্পতিবার নগরীর বান্দ রোডে বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কশপ মাঠে বরিশাল আন্তর্জাতিক বানিজ্য মেলার উদ্বোধন কালে মেট্রোপলিটন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধুরী এসব কথা বলেন।
বিকাল চারটায় আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি শৈবাল কান্তি চৌধুরী আরো বলেন, একটি বানিজ্য মেলা একটি অঞ্চলের ব্যবসা-বানিজ্যের প্রসার ঘটায়। পাশাপাশি মেলা সাধারন মানুষের বিনোদনের একটি অংশ। মেলার আয়োজকদের লক্ষ রাখতে হবে এখানে এসে যাতে দর্শনার্থীদের হয়রানির শিকার না হতে হয়। এর পাশাপাশি বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকেও মেলার মাঠে সার্বক্ষনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে। মাস ব্যাপী এই মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করে দেশের কাছে বরিশাল শহরকে শান্তির শহর হিসেবে আরেকবার পরিচয় করিয়ে দিতে হবে। তবেই বানিজ্য মেলার লক্ষ্য অর্জন করা সম্ভব হবে।
দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড আয়োজিত বানিজ্য মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেম্বারের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার গোলাম আব্দুর রউফ।
এছাড়া উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক ও সাবেক কাউন্সিলর এটিএম শহীদুল্লাহ কবির, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মজিবর রহমান প্রমুখ।
আলোচনা অনুষ্ঠানের পূর্বে ফিতা ও বেলুন উড়িয়ে মাস ব্যাপী আন্তর্জাতিক বানিজ্য মেলার শুভ উদ্বোধন করেন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধুরী।