মার্কেন্টাইল ব্যাংক লি. ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আবাহনী

নিজস্ব প্রতিবেদক ॥ স্থানীয় ও বিদেশী খেলোয়ারদের অংশগ্রহন, দু’দলের হাড্ডাহাড্ডি লড়াই এবং টাইব্রেকারের মধ্যে দিয়ে শেষ হয়েছে মার্কেন্টাইল ব্যাংক লি. ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল খেলা। টাইব্রেকারে ৩-২ গোলে নজরুল পাঠাগার ক্লাবের বিপক্ষে জয়লাভ করেছে আবাহনী ক্রীড়া চক্র। পরে বর্নাঢ্য আয়োজনে সমাপনী অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে টুর্নামেন্টের সমাপ্তি হয়। গতকাল শুক্রবার বিকেল ৪ টায় নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল স্টেডিয়ামে জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয় এই ফাইনাল খেলা। খেলার ৯০ মিনিটে দুই দলের খেলোয়ারদের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পরে নজরুল পাঠাগার ক্লাবের পক্ষে ৮ নং জার্সিধারী খেলোয়ার আয়রন এবং ১১ নং জার্সিধারী খেলোয়ার জুয়েল দুটি গোল করে। বিপক্ষে আবাহনী ক্রীড়া চক্রের পক্ষে ৩ নং জার্সিধারী খেলোয়ার এবি মোসেস, ১৭ নং জার্সিধারী খেলোয়ার মাইক, এবং ১৬ নং জার্সিধারী খেলোয়ার ছো এর গোলেই জয়লাভ করে দলটি। খেলা শেষে অনুষ্ঠিত হয় সমাপনী অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরনী। টুর্নামেন্ট কমিটির আহবায়ক ও সোনালী অতীত ফুটবল ক্লাবের সভাপতি মঞ্জুরুল আহসান ফেরদৌসের সভাপতিত্বে ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান বিপিএম পিপিএম। এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান, বরিশাল জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আলমগীর খান আলো, মার্কেন্টাইল ব্যাংক লি. বরিশাল শাখা প্রধান ও অ্যাসিষ্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এম এম রফিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব মো. নুরুল আলম নুরু, বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান খসরু, বরিশাল বুলস’র কর্নধার এম আউয়াল চৌধূরি, আবাহনী ক্রীড়া চক্রের সভাপতি ডা. আনোয়ার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সদস্য সচিব আমিনুল ইসলাম সুরুজ, খসরুজ্জামান খান, মজিবুল হক, আবদুল মজিদ, সাবেক জাতীয় দলের ফুটবল খেলোয়ার মোস্তফা কামাল, গোলাম সরোয়ার নীলু, জাহিদ হোসেন, আদম আলী আদু, আরিফুল ইসলাম, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম মিলন, জেলা ফুটবল দলের অধিনায়ক আতিকুল ইসলাম রাকিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ন ব্যাক্তিবর্গ।
সাবেক ফুটবলার মো. শফিকুল ইসলাম ও মোস্তফা কামাল ছোট’র সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান বিপিএম পিপিএম বলেন, ছোটকাল থেকেই ফুটবল খেলার প্রতি আমার দুর্বলতা রয়েছে। এটা আমার সবচেয়ে প্রিয় খেলা। এই খেলার মত এত উত্তেজনা আর উন্মাদনা অন্য কোন খেলায় নেই। বরিশালের সাবেক ফুটবল খেলোয়ারদের দিক-নির্দেশনায় এই ফুটবল খেলায় ধারাবাহিকতা চলে আসলেও মাঝখানে ভাটা পড়েছিল। কিন্তু পরবর্তীতে এই খেলাটি জাগ্রত করার জন্য ব্যক্তিগত বা বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগীতায় বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে । যার ফলে নতুন নতুন প্রতিভাবান খেলোয়ারদের অংশগ্রহনে বরিশালের ফুটবল খেলা আরো প্রসারিত হচ্ছে জেলা থেকে উপজেলা পর্যায়ে। যার ফলে নতুন জোয়ারে ভাসিয়ে দেয়া হবে বরিশালের ফুটবলকে। তিনি বলেন, এই খেলাটির আরো বেগবান করতে শীঘ্রই পুলিশ সুপার গোল্ডকাপ এবং পরবর্তীতে ডিআইজি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যার ফলে বরিশালের অনেক প্রতিভাবান খেলোয়ার অংশগ্রহন করতে পারবে। পরবর্তীতে তারাই জেলা থেকে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে।
পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দল আবাহানী ক্রীড়া চক্রকে ট্রফি ও ৩০ হাজার টাকা এবং রানার আপ দল নজরুল পাঠাগার ক্লাবকে ট্রফি ও ২০ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়াও সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে ২০ হাজার টাকা, রানার আপ দলকে ১০ হাজার টাকা, আর ফাইনাল খেলায় ম্যান অব দি ম্যাচকে ১০ হাজার টাকা পুরষ্কৃত করা হয়েছে। এছাড়াও মার্কেন্টাইল ব্যাংক লি. ফুটবল টুর্নামেন্ট’র সাথে জড়িত সকল কলাকুশলী এবং সাবেক ও বর্তমান খেলোয়ারদের দেয়া হয়েছে শুভেচ্ছা স্মারক সম্মাননা। মার্কেন্টাইল ব্যাংক লি. ফুটবল টুর্নামেন্টে ম্যান অব দি সিরিজ হয়েছে আবহানী ক্রীড়া চক্রের খেলোয়ার ছোট রাকিব এবং ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে নজরুল পাঠাগার ক্লাবের খেলোয়ার জুয়েল। এছাড়াও বেস্ট ফেয়ার প্লে দল হিসেবে নির্বাচিত হয়েছে সোনালী অতীত ফুটবল ক্লাব।