মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর জিয়া

সাইদ মেমন ॥ মহানগর বিএনপি কমিটির ১নং যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার জিয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। সাধারণ সম্পাদক এ্যাড. কামরুল আহসান শাহীনের মৃত্যুর প্রায় দেড় বছর পর কেন্দ্র তাকে ওই দায়িত্ব দিয়েছেন। গতকাল বুধবার বিএনপি চেয়ারপার্সনের নির্দেশে দলের যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ওই দায়িত্ব দেয়া হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন।
তবে এ বিষয়ে কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার বলেন, আমি কিছু জানি না। যদি কিছু হয় তা কাল (আজ) প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।
সূত্র রিজভী স্বাক্ষরিত চিঠির উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. কামরুল আহসান শাহীন মৃত্যু বরণ করায় দলের চেয়ারপার্সনের নির্দেশক্রমে ওই কমিটির ১ নম্বর যুগ্ম সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়াকে মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হলো।
২০১২ সালে এ্যাড. মজিবর রহমান সরোয়ারকে সভাপতি এবং এ্যাড. কামরুল আহসান শাহীনকে সাধারণ সম্পাদক করে বিএনপি’র মহানগর কমিটি গঠিত হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক করে গঠিত কমিটি একটি প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানো হয়। প্রায় ১ বছর পর ২০১৩ সালের ৫ অক্টোবর দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপার্সনের নিদের্শে ১৭১ সদস্যের ওই কমিটি অনুমোদন দেন। ওই কমিটির ১ নম্বর যুগ্ম সম্পাদক ছিলেন জিয়া শিকদার। ২০১৪ সালের ২২ নভেম্বর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুল আহসান শহীনের অকাল মৃত্যুর পর ১ নং যুগ্ম সম্পাদক দলের গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদকের অতিরিক্ত দায়িত্ব পালন করেন।
এই বিষয়ে সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি রিসিভ করেননি।