মতাসারে সমিতির জমি দখল করে ছাত্রলীগ নেতার ভাইয়ের স্থাপনা নির্মান

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর মতাসার এলাকায় বেকার যুবকদের স্বাবলম্বী করার সমিতির কার্যালয়ের জমি দখল করে স্থায়ী স্থাপনা নির্মান করছে ওয়ার্ড ছাত্রলীগ নেতার ভাই বলে অভিযোগ পাওয়া গেছে। মতাসার নবীন সমিতির ক্রয় করা জমিতে স্থাপনা নির্মানে সিটি কর্পোরেশনের নোটিশ উপেক্ষা করা ছাড়াও কোন অনুমতি নেয়া হয়নি বলে জানিয়েছেন অভিযোগকারীরা। দখল সম্পন্ন করতে রাতে অবৈধভাবে নেয়া বিদ্যুত সংযোগের আলোতে নির্মান করছেন ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের ওয়ার্ড শাখার সভাপতি বশির শরীফের ভাই বায়জিদ শরীফ। সমিতির কোন সদস্য যাতে বাধা দিতে না পারে সেই জন্য ক্ষমতার প্রভাব দেখিয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়।

গতকাল সোমবার সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে এর সত্যতাও পাওয়া গেছে। সেখানে গিয়ে দেখা গেছে, মতাসার বাজারের পশ্চিম পাশে স্থায়ী স্থাপনার নির্মান কাজ করছে তিন শ্রমিক। তারা জানান, স্থানীয় বায়জিদ শরীফ স্থাপনা নির্মান করছেন। সিটি কর্পোরেশনের কাজ বন্ধ রাখার নোটিশের পরেও কাজ অব্যাহত রাখার বিষয়ে জানান, তারা এসে চলে গেছে। কোন নোটিশ বায়জিদ শরীফ পেয়েছেন কিনা জানে না। কিছু দুরে নগরীর কাউনিয়া থানার পিকআপ অবস্থান করছে। সেখানে কোন পুলিশকে পাওয়া যায়নি। স্থানীয়রা জানিয়েছেন, পুলিশরা ছাত্রলীগ নেতার বাড়ীতে ভোজে গিয়েছেন।
সমিতির সদস্যরা পুলিশের ভয়ে আশে পাশে পালিয়ে ছিলো। তাদের সাথে আলাপ করে জানা গেছে, স্থানীয় ৩০ বেকার যুবকরা মতাসার নবীন সমিতি করেছে। সমিতির সদস্যদের জমানো টাকায় স্থানীয় মোতালেব সিকদার, মজিবুল হক সিকদার ও নান্টু সিকদারদের কাছ থেকে ১৬ শতাংশ জমি ক্রয় করেছেন।
ছাত্রলীগ নেতা ও তার ভাইয়েদের জমি রাস্তার পূর্ব পাশে হলেও ক্ষমতার প্রভাব দেখিয়ে তারা পশ্চিম পাশের সমিতির জমিতে গত বৃহস্পতিবার থেকে স্থাপনা নির্মান শুরু করেছে।
সিটি কর্পোরেশন জমিতে স্থাপনা নির্মান বন্ধ রাখার নোটিশ দিয়েছে। বিসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত নোটিশে বিরোধীয় ওই জমি সার্ভেয়ার দিয়ে পরিমাপ করার অনুরোধ করা হয়েছে। নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে সিটি কর্পোরেশনের সার্ভেয়ার দিয়ে জমি পরিমাপ করতে বলা হয়েছে।