ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক॥ জেলি যুক্ত ১০ কেজি শলা চিংড়ি’র মাথা ধ্বংস সহ ৩ প্রতিষ্ঠানে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল রবিবার নির্বাহী হাকিম রুমানা আক্তার ও শিতেষ চন্দ্র সরকার’র নেতৃত্বে নগরীর পোর্ট রোড এবং চকবাজার এলাকায় ওই অভিযানে ৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। আদালতের বেঞ্চ সহকারী ফারুক হোসেন এই তথ্য নিশ্চিত করেন।
দন্ড প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- নগরীর চক বাজার এলাকার হোটেল ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে ৩ হাজার, পার্শ্ববর্তী ফেমাস বেকারীকে ২ হাজার ও পোর্ট রোডে ওজনে কম দেয়ায় শান্তি দাস পোল্টি মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়। ওজনে কম, মেয়াদ উত্তির্ণ মালামাল এবং অস্বাস্থ্যকর পরিবেশের অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমনা করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক দ্বয়।
এদিকে পোর্ট রোড এলাকার কাচা বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় সাখানকার মাছের বাজারে শলা চিংড়ি’র মাথায় ফরমালিন যুগ্ন জেলি পান আদালতের হাকিম দ্বয়। তবে এসময় চিংড়ি’র মালিককে পাওয়া যায়নি। ফলে জেলি যুক্ত ১০ কেজি ভ্যাজাল চিংড়ি’র মাথা ধ্বংস করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম রুমানা আক্তার।