ভালো ব্যবহার একজন রোগীর প্রধান চিকিৎসা -যুগ্ম সচিব

নিজস্ব প্রতিবেদক ॥ ওষুধ নয়, ভালো ব্যবহারই একজন রোগীর প্রধান চিকিৎসা। সকল চিকিৎসক ও নার্সদের রোগীর সাথে বিনয়ের সাথে কথা বলে তার মনের রোগ বের করে আনতে হবে।
গতকাল রবিবার বরিশাল স্বাস্থ্য বিভাগীয় কার্যালয়ে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) বাসুদেব গাঙ্গুলী এসব কথা বলেন।
বরিশাল জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে সিভিল সার্জন ডাঃ এটিএম মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় যুগ্ম সচিব বাসুদেব গাঙ্গুলী সকল চিকিৎসক, নার্স ও কর্মকর্তা কর্মচারীদের সৎ ও নিষ্ঠতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দিয়ে বলেন, বর্তমান সরকার দেশের মানুষের দোর গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে অঙ্গিকার বদ্ধ। তাই স্বাস্থ্য সেবার প্রতিটি ক্ষেত্রে একে অপরের সাথে সহনশীল আচরণ এবং সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। বিশেষ করে রোগীদের সার্বক্ষনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সকলকে যার যতটুকু দায়িত্ব তা সঠিক ভাবে পালন করতে হবে। সরকারী স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোর সেবা কার্যক্রমের প্রতি সাধারন মানুষের আস্থা ফিরিয়ে আনতে সকলকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
বরিশাল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (পঃপঃ) কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আব্দুল ওহাব হাওলাদার ও জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ অমলেন্দু বিশ্বাস। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ ফরিদুল ইসলাম, বাকেরগঞ্জ স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবুল খায়ের, গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোসলেম উদ্দিন, বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ নূরুল ইসলাম চুন্নু, মুলাদী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।