ভালো কলেজে ভর্তিতে ব্যর্থ ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক॥ এসএসসি ভালো ফলাফল করেও পছন্দের কলেজে ভর্তির সুযোগ না পাওয়ায় আবারো আত্মহত্যার চেষ্টা করেছে নুহা আক্তার নামে এক তরুনী। গতকাল বুধবার নগরীর রূপাতলী পাওয়ার ডেভলপমেন্ট বোর্ড (পিডিবি) কার্যালয় সংলগ্নে এই ঘটনা ঘটে।
আত্মহত্যার চেষ্টাকারী তরুনী রূপাতলী এলাকার বাসিন্দা বেসরকারী প্রতিষ্ঠানে কর্মজীবী মতিউর রহমানের মেয়ে নুহা আক্তার (১৬)। সে নগরীর রূপাতলী এ ওয়াহেদ মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে মেধা তালিকায় এসএসসি পাশ করেছে।
তরুনীর বাবা মতিউর রহমান জানান, তার মেয়ে সরকারের নিয়ম মেনে বরিশাল মহিলা কলেজে ভর্তির জন্য অন লাইনে আবেদন করে। কিন্তু সে তার পছন্দের কলেজে ভর্তির সুযোগ পায়নি। তাকে বরিশাল সরকারী সৈয়দ হাতেম আলী কলেজে ভর্তির সুযোগ দেয়া হয়েছে।
এর ফলে গত কদিন যাবত তার মানষিক অবস্থা ভালো ছিলো না। হঠাৎ করে গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ভালো কলেজে ভর্তির সুযোগ না পাওয়ার ক্ষোভে ঘরে থাকা স্যাভলন পান করে আত্মহত্যার চেষ্টা করে।
বিষয়টি টের পেয়ে তাৎক্ষনিক ভাবে তাকে চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। তবে গতকাল রাত পর্যন্ত তার শারীরিক অবস্থার তেমন পরিবর্তন ঘটেনি। ২৪ ঘন্টা পার না হওয়া পর্যন্ত তরুনীর শারীরিক অবস্থা সম্পর্কে কিছু বলা সম্ভব হয় বলে জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসকরা।