ভাটিখানায় অগ্নিকান্ডে ১৭ ঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ভাটিখানার বাজার এলাকায়  টিনশেডের ১৭টি বাসা পুঁড়ে গেছে। গতকাল সোমবার সন্ধ্যায় ওই ঘটনায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে ফায়ার সার্ভিস জানিয়েছে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা হয়নি।
স্থানীয়রা জানিয়েছে, ওই এলাকার বারেক মিয়ার টিনশেডের ১৭ বাসায় ভ্রাম্যমান ও ক্ষুদ্র ব্যবসায়ীরা ভাড়া হিসেবে বাস করে। সন্ধ্যা ৬ টার দিকে অজ্ঞাত ভাড়াটিয়ার ঘরে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ১৭ বাসায় ছড়িয়ে পড়ে। ওই সময় তাড়াহুড়া করে যেভাবে সম্ভব বাসা থেকে বেরিয়ে এসেছে। হুড়োহুড়ি করে বের হতে গিয়ে কয়েকজন আহত হয়েছে। সকলে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। অগ্নিকান্ডে এক ক্ষুদ্র ব্যবসায়ীর বাসায় থাকা নগদ দুই লাখ টাকাসহ সিংহভাগ ভাড়াটিয়ার মূল্যবান ও প্রয়োজনীয় মালামাল পুঁড়ে গেছে।
ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আলাউদ্দিন জানান, সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ আগুন পুরোপরি নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রথমে দুইটি ইউনিট পরে আরো ৩টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করেছে। তদন্ত করে অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো যাবে।