বেতাগীতে ছাত্রলীগ কর্মীকে ছাড়িয়ে নিতে থানা ঘেরাও

বরগুনা প্রতিবেদক ॥ বেতাগীতে আটককৃত ছাত্রলীগ কর্মীকে ছাড়িয়ে নিতে থানা ঘেরাও করে আ’লীগ ও ছাত্রলীগের কয়েক’শ কর্মী ও সমর্থক। ঠিকাদারের কাজে বাধাঁ ও চাদাঁ দাবীর অভিযোগে বুধবার বিকেলে পুলিশ ছাত্রলীগ কর্মী জামালকে আটক করায় ক্ষুদ্ধ হয় আ’লীগ-ছাত্রলীগ। গ্রেফতারের প্রতিবাদে তারা শহরে বিক্ষোভ মিছিল করে এবং পুলিশ ও স্থানীয় সাংসদের বিরুদ্ধে শ্লোগান দেয়।
জানাগেছে, বরিশালের ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস ইসলাম এন্ড ব্রাদার্স বেতাগীর ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন কাম-সাইক্লোন শেল্টারের সংস্কার কাজ পায়। ঠিকাদারের প্রতিনিধি সিদ্দিকুর রহমান বাসন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার কাজ করতে গেলে বেতাগী উপজেলা ছাত্রলীগের সভাপতি মহসিন এর নেতৃত্বে সজিব ও জামাল ঠিকাদারকে কাজ করতে বাধাঁ দেয়।
সিদ্দিকুর রহমান অভিযোগ করেন, ছাত্রলীগের নেতারা তার কাছে দু’লাখ টাকা চাদাঁ দাবী করে। এ ব্যাপারে তিনি বেতাগী থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ জামালকে গ্রেফতার করে। আর এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে বেতাগী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান ফোরকান সিদ্দিককে থানার সামনে প্রকাশ্যে মারপিট করে। এসময় কয়েক’শ আ’লীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা জামালকে ছাড়িয়ে নেওয়ার জন্য থানা ঘেরাও করে। এক পর্যায় পুলিশের হস্তক্ষেপে তারা সরে যেতে বাধ্য হয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করে। এসময় মিছিলকারীরা স্থানীয় বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের বিরুদ্ধে কুরুচিপূর্ন শ্লোগান দেয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মহসিন এর মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ইতোপূর্বে সিদ্দিকুর রহমান বেতাগীতে তিন’শ গভীর নলকূপ বসিয়েছে। এসব নলকূপের বেশীর ভাগই অকেজো। অনেক নলকূপ দিয়ে বালি ওঠে। অধিকাংশ নলকূপের প্লাট ফরম তৈরী করা হয়নি। জনগণের দাবীর প্রেক্ষিতে এসব সমস্যা সমাধান করে বিদ্যালয় ভবন সংস্কারের কাজ করতে বলা হয়েছে। চাদাঁ দাবীর ঘটনা আদৌ সত্য নয়। মিথ্যা অভিযোগে জামালকে আটক করায় তাকে মুক্তি দেওয়ার জন্য আওয়ামী পরিবারের সদস্যরা থানায় জড়ো হয়েছিল।
বেতাগী থানার অফিসার ইনচার্জ জানান, ঠিকাদারের কাজে বাধাঁদান এবং চাদাঁ দাবীর অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ কর্মী জামালকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় অনাকাঙ্খিত ভাবে কিছু জনতা থানায় ভীড় করেছিল। পুলিশের ভূমিকায় তারা চলে গেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত এবং নিয়ন্ত্রনে রয়েছে।