বৃক্ষরোপনের অভিযান সমাপ্তি

নিজস্ব প্রতিবেদক॥ শেষ হলো বরিশাল বিভাগীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা। গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় এ উপলক্ষে এক সমাপনি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সামাজিক বন বিভাগ, জেলা প্রশাসন এবং কৃষিসম্প্রসারন অধিদপ্তরের যৌথ আয়োজনে মেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বন ও পরিবেশ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বরিশাল-৩ আসনের সংসদ সদস্য এ্যাড. শেখ মো. টিপু সুলতান।
বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম আজাদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ গাউস, বরিশাল রেঞ্জ’র ডিআইজি মো. হুমায়ুন কবির, সামাজিক বন বিভাগ বরিশাল বিভাগীয় কর্মকর্তা মো. গোলাম কুদ্দুস ভুইয়া, কৃষি সম্প্রসারন অধিদপ্তর বরিশাল এর অতিরিক্ত পরিচালক মো. আব্দুল আজিজ ফরাজী ও বরিশাল কোস্টাল অঞ্চলের বন সংরক্ষক অবনী ভূষণ ঠাকুর।
আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বৃক্ষমেলায় অংশগ্রহনকারী এবং সর্বোচ্চ চারা বিক্রয়কারী নার্সারী মালিকদের মাঝে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার তুলে দেন। এছাড়াও অংশগ্রহনকারী সকল নার্সারী মালিকদেরকে ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বরিশাল নগরীর বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে সামাজিক বন বিভাগ, বরিশাল জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্ত’র যৌথ উদ্যোগে পক্ষকাল ব্যাপী বৃক্ষরোপন অভিযান এবং বৃক্ষ মেলা শুরু হয়। ঐদিন মেলার উদ্বোধন করেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।