বিসিসির পরিচ্ছন্ন কর্মীকে দন্ড দেয়ায় সহকারী কমিশনার (ভূমি) অফিস এলাকায় ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ

সিটি কর্পোরেশনের পরিচ্ছন কর্মীকে জেলে প্রেরণ করার প্রতিবাদে মঙ্গলবার সকালে সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয় ঘেরাও করে ময়লা ফেলে ঝাড়– মিছিল করেছে শ্রমিকেরা।

ঘন্টাব্যাপী বিক্ষোভের পর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কে.এম শহীদুল্লাহ ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বিক্ষুব্ধরা জানান, জেলে প্রেরণকৃত শ্রমিককে মুক্তি না দেয়া হলে তারা বিক্ষোভ প্রত্যাহার করবেন না। পরিচ্ছন্নতা কর্মীরা আরও জানান, তারা ভোররাত থেকে নগরীর ময়লা পরিস্কারের কাজ করেন। ধারাবাহিকতায় ভূমি অফিসের সামনের ময়লাও তারা পরিস্কার করেন। এজন্য তাদের সহকর্মী সাদ্দাম হোসেনকে জেলে প্রেরণ করা হয়। এ ঘটনার প্রতিবাদে ও ভূমি কমিশনারের অপসারনের দাবিতে শ্রমিকেরা বিক্ষোভ প্রদর্শণ করেন।
ভূমি অফিস সূত্রে জানা গেছে, ভূমি অফিস সংলগ্ন ওইস্থানে প্রতিনিয়ত সিটি কর্পোরেশেনের ভ্যান গাড়িগুলো থেকে ময়লা ফেলা হচ্ছে। একাধিকবার তাদের নিষেধ করা সত্বেও তারা ময়লা ফেলা বন্ধ না করায় মঙ্গলবার সকালে সাদ্দাম হোসেন নামের এক পরিছন্ন কর্মীকে আটক করে জেলে প্রেরণ করা হয়। সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কে.এম শহীদুল্লাহ বলেন, ভূমি অফিসের সহকারী কমিশনারের সাথে বিষয়টি নিয়ে কথা হয়েছে। তিনি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আপিল করতে বলেছেন। ওই কর্মীকে ছাড়িয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।