বিসিসির অবৈধ অটোরিক্সা থেকে জরিমানা আদায় শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে অবৈধ ব্যাটারী চালিত অটোরিক্সা (ইজিবাইক) অভিযান চালিয়েছে বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে সদর রোডে এ অভিযান চালানো হয়। এ সময় ৫০টি ইজিবাইক চালক এবং মালিককে অর্থ দন্ড প্রদান করা হয়েছে।
বিসিসি’র যানবাহন লাইসেন্স শাখার পরিদর্শক আতিকুল ইসলাম জানান, সম্প্রতি নগর জুড়ে অবৈধ ইজিবাইক এর সংখ্যা বেড়ে গেছে। এর ফলে সদর রোড এলাকায় অসহনিয় যানজটে বিপর্যস্থ হয়ে পড়ে নগরবাসীর স্বাভাবিক চলাচল। এছাড়া গত অর্থ বছরে কিছু সংখ্যক ইজিবাইক এর লাইসেন্স নবায়ন করা হয়নি। তারা লাইসেন্স নবায়ন না করেই অবৈধ ভাবে নগরীতে যাত্রী বহন করে আসছে।
এর প্রেক্ষিতে গতকাল বিসিসি’র নির্বাহী হাকিম ইমতিয়াজ মাহমুদ জুয়েল এর নেতৃত্বে নগরীর সদর রোডের কাকলীর মোড়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে লাইসেন্স বিহীন অবৈধ এবং লাইসেন্স নবায়ন না করায় ৫০টি ইজিবাইক আটক করা হয়। পরে সেগুলোর মালিক এবং শ্রমিকদের কাছ থেকে জরিমানা আদায় করে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। এর মধ্যে যাদের ইজি বাইকের লাইসেন্স নেই তাদের কাছ থেকে দুই হাজার এবং যাদের লাইসেন্স নবায়ন করা হয়নি তাদের এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।
অভিযান কালে উপস্থিত ছিলেন নগর ভবনের যানবাহন লাইসেন্স শাখার লাইসেন্স পরিদর্শক আতিকুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিদর্শক জাহাঙ্গীর মোল্লা প্রমুখ।