বিশ্বের অর্থনীতির সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের অর্থনীতির ব্যাপ্তি বৃদ্ধি পাচ্ছে-পূবালী ব্যাংক পরিচালক

নিজের লক্ষ্য স্থির করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে সফলতা অনিবার্য বলে মন্তব্য করেছেন পূবালী ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান সৈয়দ মোয়াজ্জেম হুসাইন। তাই সামগ্রিক অর্থনীতির বিকাশে দায়িত্বশীল ভূমিকা পালন করতে ব্যাংক কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহবান জানান তিনি। গতকাল শনিবার পূবালী ব্যাংক লিমিটেডর প্রথম শাখা ব্যবস্থাপক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। নগরীর সদর রোডে বিডিএস মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে তিনি আরো বলেন বিশ্বের অর্থনীতির সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের অর্থনীতির ব্যাপ্তি বৃদ্ধি পাচ্ছে। ব্যাংকিং খাত এখানে মূখ্য ভূমিকা পালন করছে। প্রতিযোগিতামূলক ব্যাংকিংয়ের ক্ষেত্রে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে বলে জানিয়ে তিনি পূবালী ব্যাংকের দক্ষ ও অভিজ্ঞ মানবসম্পদকে যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে ব্যবসা উন্নয়নের পরামর্শ দেন।
সম্মেলনে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম এ হালিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের উপমহাব্যবস্থাপক ও বরিশাল অঞ্চল প্রধান মো: জাহিদুর রহমান। অনুষ্ঠানে বরিশাল অঞ্চলের সকল শাখা ব্যবস্থাপকগন উপস্থিত ছিলেন।
সম্মেলনে চলতি বছরের জানুয়ারী – ডিসেম্বর পর্যন্ত প্রত্যেক শাখা ভিত্তিক নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনে গৃহীত পদক্ষেপ গ্রহণ করা হয়। বিশেষভাবে আমানত ও মুনাফার লক্ষ্যামাত্রা অর্জন, হিসাব খোলা, আমানত সংগ্রহ, নতুন অগ্রিম প্রদান, শ্রেনীকৃত ঋণ আদায়, আমদানী ও রপ্তানী ব্যবসা, ইনল্যান্ড রেমিটেন্স ও বিদেশ হতে প্রাপ্ত রেমিটেন্স ব্যবস্থা বৃদ্ধি সহ নানান বিষয়ে উন্মুক্ত আলোচনা করেন নেতৃবৃন্দ। খবর বিজ্ঞপ্তির