বিশ্ববিদ্যালয় সড়কে যাত্রীবাহী বাস উল্টে আহত ১০

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-পটুয়াখালী মহাসড়কে যান্ত্রিক ত্রুটির কারনে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেছে। এতে ১৫ জন বাস যাত্রী আহত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল পৌনে ৪টার দিকে সড়কের কর্ণকাঠি এলাকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটেছে। এতে বাস এবং যাত্রীর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের যাত্রী ছাউনিও ক্ষতিগ্রস্থ হয়েছে। আহতদের মধ্যে ৮ জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তারা আশংকা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।
রূপাতলী বাস শ্রমিক নেতা টিটু জানান, শুক্রবার দুপুরে পটুয়াখালী থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসে জননী পরিবহন কোম্পানির একটি বাস। বিকাল পৌনে চারটার দিকে বাসটি কর্ণকাঠি এলাকায় পৌছলে বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কে হঠাৎ করেই যাত্রীসহ বাসটি উল্টে গিয়ে রাস্তার পাশে বিশ্ববিদ্যালয়ের যাত্রী ছাউনির মধ্যে ঢুকে যায়। এতে বাস, যাত্রী এবং যাত্রী ছাউনি ক্ষতিগ্রস্থ হয়েছে। রূপাতলী বাস শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক সেলিম সিকদার বলেন, খয়রাবাদ ব্রিজ থেকে নামার সময় বাসটির টাইরড ভেঙ্গে যায়। এতে করে চালক বাসের নিয়ন্ত্রন হারিয়ে ফেললে এক পর্যায় যাত্রীসহ বাসটি উল্টে গিয়ে যাত্রী ছাউনির মধ্যে ঢুকে যায়। যারা আহত হয়েছে তাদের পুলিশ এবং স্থানীয়দের সহযোগিতায় হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।
শেবাচিম হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বে থাকা জ্যেষ্ঠ ব্রাদার (নার্স) আবু জাফর জানান, দুর্ঘটনায় আহতদের মধ্যে ১০ থেকে ১৫ জনের মত যাত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো। এদের মধ্যে বেশিরভাগ যাত্রীকেই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি ৮ জনকে হাসপাতালের সার্জারী বিভাগে ভর্তি করে দেয়া হয়। তবে এর মধ্যে ৪ জন চিকিৎসা নিয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন বলে সার্জারী ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন।