বিমান যাত্রীদের পরিবহন সেবা শুরু

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল-ঢাকা আকাশ পথে বিমান যাত্রীদের জন্য পরিবহন সার্ভিস চালু করা হয়েছে। বাংলাদেশ এয়ার লাইন্স এর উদ্যোগে গতকাল বুধবার থেকে যাত্রী সুবিধার্থে এই সার্ভিস শুরু করা হয়। প্রতি বুধবার বরিশাল নগরীর সদর রোড টু বিমানবন্দর রুটে চলাচল করবে বাসটি।
বরিশাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, গত দু’মাস পূর্বে বরিশাল-ঢাকা আকাশ পথে চলাচল শুরু করে বাংলাদেশ এয়ার লাইন্স’র যাত্রীবাহী বিমান। শুরু থেকে প্রতি বরি এবং বৃহস্পতিবার বিমান চলাচল করলেও যাত্রীদের সুবিধার্তে ফ্লাইট এর সময় পরিবর্তন করে বুধবার করা হয়েছে। এ দিন সময় এবং যাত্রীদের উপস্থিতি বুঝে প্রয়োজনে দু’বার ফ্লাইট পরিচালিত হবে।
এদিকে প্রায় দু মাস পর যাত্রীদের সুবিধার্থে বাংলাদেশ এয়ার লাইন্স বরিশালে চালু করেছে নিজস্ব পরিবহন সার্ভিস। নগরীর নতুন বাজার বাস মালিক সমিতির ৩৬ আসন বিশিষ্ট বাসটি গতকাল বুধবার থেকেই যাত্রী পরিবহন শুরু করেছে।
বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক জানান, বরিশাল নগরী থেকে ১৫ কিলোমিটার দূরে রহমতপুরে বরিশাল বিমান বন্দর অবস্থিত। নির্দিষ্ট রুট না থাকায় এখানে বিমান যাত্রীদের আসা যাওয়া করতে অনেকটা ভোগান্তিতে পড়তে হয়। তাছাড়া বরিশাল বিমান বন্দরের গেটে গাড়ি পাওয়া যায়না। বিমান বন্দর থেকে প্রায় এক কিলোমিটার হেটে যাত্রীদের যানবাহন খুজে পেতে হচ্ছে। এটা যাত্রীদের জন্য কষ্ট সাধ্য। এসব কথা ভেবেই বিমান যাত্রীদের জন্য বিশেষ পরিবহন সেবা চুলু করেছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।
বরিশালের ব্যবস্থাপক আরো জানান, ৩৬ আসনের বাসটি নগরীর সদর রোড থেকে বিমানবন্দর রুটে চলাচল করবে। বিমান ছাড়ার প্রতি দেড় ঘন্টা আগে বাসে করে বিমান যাত্রীদের রহমতপুর বিমান বন্দরে পৌছে দেয়া হবে। সেখান থেকে আবার বরিশাল ফেরত যাত্রীদের সদর রোডে নির্দিষ্ট ষ্টপিজে পৌছে দিবে। এজন্য যাত্রী প্রতি ভাড়া নির্ধারন করে দেয়া হয়েছে ১শ টাকা। ব্যবস্থাপক জানান, বরিশাল এবং ঢাকা যেসব যাত্রীরা বিমানে চলাচল করেন তাদের মধ্যে বেশিরভাগ যাত্রীদের বাড়িই নগরীর সদর রোড এলাকায়। এজন্য সদর থেকেই বাস চলাচলের স্থান নির্ধারন করা হয়েছে।