বিদ্যুৎ বিহীন ষ্টেডিয়াম কলোনীর বাসিন্দাদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক ॥ ২৪ ঘন্টা বিদ্যুৎ না থাকায় বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে বিক্ষোভ করেছে নগরীর ষ্টেডিয়াম ফিডারের গ্রাহকরা। গতকাল সকালে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির চাঁদমারী বিদ্যুৎ বিক্রয় ও বিতরন কেন্দ্র-১ এর সামনে এ বিক্ষোভ করা হয়।
বিক্ষোভকারীরা জানায়, সোমবার ষ্টেডিয়াম এলাকার বিদ্যুৎ সরবরাহকারী ট্রান্সমিটার বিকট শব্দে বিষ্ফোরন ঘটে বিকল হয়ে যায়। পরে ট্রান্সমিটার সংস্কার এবং বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ বিভাগে একাধিকবার অভিযোগ করা হয়েছে। কিন্তু তারা বিষয়টির প্রতি গুরুত্ব দেয়নি। এর ফলে ২৪ ঘন্টা বিদ্যুৎ বিহীন অন্ধ্যকারে কাটাতে হয়েছে তাদের।
অবশেষে বাধ্য হয়ে বিদ্যুৎ সংযোগ পুণঃস্থাপন এবং বিকল হওয়া ট্রান্সমিটার সংস্কারের দাবী গতকাল বুধবার সকালে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের অনিয়ম এবং অবহেলার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা। পরে বিদ্যুৎ সরবরাহ এবং ট্রান্স মিটার সংস্কার কাজ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আব্দুস সালেক জানান, আগুন লেগে ট্রান্সমিটারটি বিস্ফোরনের ফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মূলত স্টেডিয়াম বস্তিতে কিছু লোক হুক লাগিয়ে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করায় লোড সামলাতে না পারে বিস্ফোরনের ঘটনা ঘটে। তবে জনবল এবং প্রয়োজনীয় মালামাল সংগ্রহে একটু দেরি হওয়ায় মেরামত কাজে একটু দেরি হয়েছে।