বিজয় দিবসের অনুষ্ঠানের পুরস্কার হবে বাংলা একাডেমির বই

নিজস্ব প্রতিবেদক॥ তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহে শিশুরা বই পড়তে ভুলে গেছে। বুক সেলফে বন্ধ করা বইতে জ্ঞানের আলো জ্বলে না। কিন্তু শিক্ষিত, রুচি ও মননশীল জাতি গড়তে প্রয়োজন জ্ঞান। আর এই জ্ঞান আহরণে বইয়ের বিকল্প নেই বলে জানিয়েছেন জন প্রশাসন মন্ত্রনালয়ের জ্যেূষ্ঠ সচিব সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী। গতকাল শুক্রবার নগরীর অশ্বিনী কুমার হলে শুরু হওয়া বই মেলার উদ্বোধনকালে এই কথা বলেন তিনি। বাংলা একাডেমীর আয়োজনে শুরু হওয়া এই বই মেলা আরো ৯ দিন চলবে। উদ্বোধনী স্বাগত বক্তৃতা করেন বাংলা একাডেমীর মহাপরিচালক সামসুজ্জামান খান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিভাগীয় কমিশনার মোঃ গাউস, পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধুরী, বাংল্ াএকাডেমীর উপ-পরিচালক মোঃ আফজাল হোসেন প্রমুখ। উদ্বোধণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম।
তিনি তার বক্তব্যে বলেন, শিশুদের জ্ঞান বিকাশের জন্য প্রতিটি ঘরে বাংলা একাডেমীর বই থাকা প্রয়োজন। আগামী বিজয় দিবসের নানা অনুষ্ঠানের পুরস্কার হিসেবে বাংলা একাডেমির বই দেয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।
মেলার আয়োজকরা জানিয়েছেন, মেলায় বাংলা একাডেমী থেকে প্রকাশিত ১৫ হাজার বই প্রদর্শন করা হবে। বাংলা একামেীর বই ক্রয় করা হলে ক্রেতাকে ৩০ থেকে ৭০ ভাগ পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হবে। মেলা চলাকালীন প্রতিদিন সন্ধার পর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।