বিএম কলেজে যৌন নিপীড়নকারীদের গ্রেপ্তার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক॥ ঢাকা টিএসসি মোড়ে বর্ষবরণ উৎসবে প্রকাশ্যে নারীদের যৌন নিপীড়ন ও দুর্বল নিরাপত্তার প্রতিবাদ এবং অপরাধীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও সংহতি সমাবেশ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১১টায় নগরীর ব্রজমোহন বিশ্ববিদ্যালয় (বিএম) কলেজে এই কর্মসূচি পালন করা হয়। ছাত্র ইউনিয়ন বিএম কলেজ শাখা আয়োজিত সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন কলেজ শাখা কমিটির সভাপতি দীপঙ্কর কুন্ডু।
জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক এ.বি সিদ্দিক’র পরিচালনায় সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বিএম কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ.এস কাইয়ূম উদ্দিন আহম্মেদ, শিক্ষক অধ্যাপক শাহ-সাজেদা, জেলা যুব ইউনিয়ন সভাপতি অধ্যাপক দুলাল মজুমদার, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শারমিন জাহান পপি, নারী নেত্রী নিগার সুলতানা হনুফা, বরিশাল ৭১ মঞ্চের সংগঠক নজরুল বিশ্বাস প্রমুখ।
এসময় বক্তারা বলেন, প্রকাশ্যে নারীর প্রতি যৌন নিপীড়ন ঘৃণ্য মানষিকতা ও অপসাহসের বহিঃপ্রকাশ। যারা এই নর পিচাশদের সমর্থন দিচ্ছে তারাও এই অপরাধের সমান অপরাধী দাবী করে নেতৃবৃন্দ বলেন, ঘটনার সাথে সম্পৃক্ত সকল নরপিচাশদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এইক সাথে প্রকাশ্যে নারীর যৌন নিপীড়নের ঘটনা এড়িয়ে গিয়ে দায়সারা বক্তব্য দেয়া পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের আবী জানান বক্তারা।