বিএম কলেজে বখাটেদের হামলায় ছাত্র আহত

নিজস্ব প্রতিবেদক॥ বিএম কলেজে আবারো বহিরাগতদের হামলার শিকার হয়েছে এক ছাত্র। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে ক্যাম্পাসের জীবনানন্দ দাস মঞ্চে এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার ছাত্র কলেজের ৪র্থ বর্ষের ছাত্র সোহান।
আহত সোহান জানান, তিনি তার বান্ধবি ১ম বর্ষের ছাত্রী ইভার সাথে ক্যাম্পাসের ভেতর আড্ডা দিচ্ছিল। একই স্থানে বহিরাগত ছাত্রলীগ নামধারী কর্মী শামস, সাউদ ও সাকিব সহ তাদের সহযোগিরা আড্ডা দিচ্ছিল। এসময় ছাত্রলীগের বহিরাগত বখাটেরা ইভাকে বিভিন্ন ভাবে ইভটিজিং করে। এর প্রতিবাদ করলে ছাত্রীর সাথে বখাটেদের কথা কাটাকাটি হয়। তখন সোহানও বখাটেদের কর্মকান্ডের প্রতিবাদ করে। এজন্য ইভার সামনেই সোহানকে মারধর করে শামস, রাকিব ও সাকিব সহ তাদের সহযোগিরা। বহিরাগতরা স্থানীয় ভাবে প্রভাবশালী হওয়ায় হামলা ও মারধরে তাদের কেউ বাধা দেয়নি বলে জানান সোহান। কেননা এর পূর্বেও ছাত্রলীগ নামধারী বখাটে শামস, সাউদ ও সাকিবরা ক্যাম্পাসের মধ্যে একাধিক সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়েছে। বিএম কলেজ ছাত্রলীগের প্রভাবশালী একটি পক্ষের সমর্থনে তারা ক্যাম্পাসের মধ্যে এমন সন্ত্রাসী কর্মকান্ড করে বেরাচ্ছে বলেও অভিযোগ করেন একাধিক শিক্ষার্থী। কিন্তু এদের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষ বা পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন করছে না বলেও অভিযোগ করেন তারা।
জানাতে চাইলে বিএম কলেজ অধ্যক্ষ অধ্যাপক. মো. ফজলুল হক বলেন, ছাত্রকে মারধর বা ছাত্রী ইভটিজিং এর শিকার হয়েছে এমন কোন অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া বহিরাগতদের বিষয়ে তিনি বলেন, যাদের সাথে দন্দ্বের সৃষ্টি হচ্ছে তারাই বহিরাগতদের ক্যাম্পাসে নিয়ে আসছে। তবে বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনকে আগে থেকেই নির্দেশ দেয়া হয়েছে।