বিএম কলেজে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ পুলিশের হামলার প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের আহবানে শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের সমর্থনে বিএম কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সোয়া এগারটায় বিএম কলেজ কলা ভবনের সামনে এই কর্মসূচি পালন করা হয়।
ছাত্রইউনিয়ন বিএম কলেজ শাখার সভাপতি দিপঙ্কর কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জেলা সভাপতি ডা. মনিষা চক্রবর্তী বলেন, যে পুলিশ আমাদের জনতার নিরাপত্তা দেবেন তারাই এখন সন্ত্রাসীর ভূমিকা পালন করছে। এজন্য কেবল আমরাই না বাইরে বেড়–লে আমাদের অভিভাবকরাও এখন শঙ্কিত থাকেন কখন হামলার শিকার হই। প্রগতিশীল ছাত্রজোট বিচার চেয়েছিল পহেলা বৈশাখ নারী নির্যাতনের ঘটনায়। উল্টো তাদের ওপর নির্লজ্জ ভাবে হামলা চালিয়েছে পুলিশ বাহিনী।
তিনি আরো বলেন, এই নির্যাতন ও হামলার উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যহত থাকবে। এসময় তিনি সকল শিক্ষার্থীকে তাদের কর্মসূচিতে অংশ গ্রহনের আহবান জানান।
ছাত্র ফ্রন্ট জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান রানার সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন ছাত্রইউনিয়ন জেলা সংসদের সভাপতি শারমিন জাহান পপি, সাধারণ সম্পাদক এবি সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক প্রীতম চৌধুরী, বিএম কলেজ শাখার সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম জামাল ও ছাত্রফ্রন্ট পলিটেকনিক ইনস্টিটিউট সংসদের মো. আল আমিন।
প্রতিবাদ সমাবেশ পরবর্তী ছাত্র ইউনিয়ন এবং সমাজতান্ত্রীক ছাত্র ফ্রন্টের যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের ভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ স্থলে এসে শেষ হয়। প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ চলাকালে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ সহ থানা পুলিশের অতিরিক্ত ফোর্স উপস্থিত ছিলেন।