বিএনপি নেতা সরোয়ারের অন্তর্বর্তীকালীন জামিন লাভ

নিজস্ব প্রতিবেদক॥ হরতাল-অবরোধে পুলিশের দায়ের করা গাড়ি পোড়ানো ও সরকারী কাজে বাধা প্রদানের দুই মামলায় নি¤œ আদালত থেকে জামিন পেয়েছেন বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র এ্যাড. মজিবর রহমান সরোয়ার। গতকাল বুধবার তিনি মহানগর বিচারবিভাগীয় হাকিম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. আলী হোসাইন জামানত নামা গ্রহন করে তার আন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
গতকাল বুধবার বেলা ১১টার দিকে এ্যাড. মজিবর রহমান সরোয়ার নি¤œ আদালত থেকে জামিন পেয়ে আদালতে কর্মরত আইনজীবীদের সাথে সৌজন্য স্বাক্ষাত করে বাসায় ফিরে যান।
এর আগে ৬ জানুয়ারী থেকে সরকার বিরোধী আন্দোলনে লাগাতার হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি ও তাদের নেতৃত্বাধিন ২০ দলীয় জোট। আন্দোলন চলাকালে নগরীর কাউনিয়ায় বিক্ষোভ মিছিল এবং রূপাতলীতে বাসে অগ্নি সংযোগের অভিযোগে পুলিশ বাদি হয়ে বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারকে আসামী করা পৃথক দুটি মামলা দায়ের করে।
এদিকে মামলা দায়েরের পূর্বে থেকেই পুলিশের হাতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে থাকেন এ্যাড. মজিবর রহমান সরোয়ার। আন্দোলন পরিস্থিতি স্বাভাবিক হলে গত ২০ মে এ্যাড. মজিবর রহমান সরোয়ার বিচারপতি মো. রেজাউল হক এবং মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত উচ্চ আদালতের দ্বৈত বেঞ্চে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে নিম্ন আদালতে হাজির হয়ে জামানত নামা দাখিলের নির্দেশ দেন। পরবর্তীতে উচ্চ আদালত থেকে জামিন পেয়ে দু’দিন পর বরিশালে আসেন এ্যাড. মজিবর রহমান সরোয়ার।
এর পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার উচ্চ আদালতের নির্দেশে তিনি বরিশাল মেট্রো পলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামানত নামা পেশ করেন। তার পক্ষে আদালতে জামিন শুনানি করেন আইনজীবী মজিবুর রহমান নান্টু ও গোলাম কিবরিয়া মির্জাসহ বিএনপি পন্থী বেশ কয়েকজন আইনজীবী।