বিএনপি’র ৫২ নেতাকর্মীর জামিনলাভ

নিজস্ব প্রতিবেদক॥ হরতালে গাড়ি ভাঙচুরের মামলায় আদালত থেকে জামিন নিয়েছেন বিএনপি’র ৫২ নেতাকর্মী। গতকাল রোববার বরিশাল জেলা জজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে বিচারক মো. মতিউর রহমান ৫২ আসামীর সকলের জামিন মঞ্জুর করেন।
জামিনপ্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন জেলা (দক্ষিন) বিএনপি’র সাধারন সম্পাদক আবুল কালাম শাহিন, বাবুগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ইসরাত হোসেন কচি, বাবুগঞ্জ উপজেলা বিএনপি’র সহসভাপতি আগরপুর (জাহাঙ্গীর নগর) ইউপি চেয়ারম্যান কামরুল আহসান হিমু সহ অন্যান্যরা।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামরুল আহসান শাহিন জানান, গত বছরের ৪ নভেম্বর হরতাল চলাকালে বরিশাল-ঢাকা মহাসড়কের রহমতপুরে গাড়ি পোড়ানোর অভিযোগে বিমানবন্দর থানার এএসআই নূরুল ইসলাম বাদী হয়ে ১২ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ২১ বিএনপি নেতাকর্মীকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। গত ৩০ জুন বিমান বন্দর থানা পুলিশ ৫৮ বিএনপি নেতাকর্মীকে আসামী করে আদালতে এই মামলার অভিযোগপত্র দাখিল করেন। এর আগেই বিভিন্ন সময় জামিন নিয়েছিলেন আসামীরা। অভিযোগপত্র গ্রহনের পর বিচার প্রক্রিয়া শুরু হলে ৫৮ আসামীর মধ্যে ৫২ জন ফের জেলা জজ আদালত থেকে জামিন নেন।