বাসায় ফিরেছেন এ্যাড. ইউনুস এমপি

নিজস্ব প্রতিবেদক॥ দীর্ঘ ১৬ দিন পর হাসপাতালে চিকিৎসা গ্রহন শেষে বাসায় ফিরেছেন বরিশাল-২ আসনের সাংসদ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস। গত ১৬ জুন চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি তার বাসায় ফিরে যান। তবে তাকে আরো ১ মাস পূর্ণ বিশ্রাম নিতে পরামর্শ দিয়েছেন ঢাকা পঙ্গু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা।
বরিশাল জেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. কাইয়ুম খান কায়সার জানান, গত ১ জুন জাতীয় সংসদের কার্যক্রম শেষে রাত সোয়া ৯টার দিকে বাসায় ফিরে যাচ্ছিলেন সাংসদ এ্যাড. তালুকদার মোহাম্মদ ইউনুস। এসময় তিনি আকস্মিক ভাবে দুর্ঘটনায় পথিত হন। এতে তার ডান পা ভেঙ্গে যাওয়া ছাড়াও মুখমন্ডলে আঘাত প্রাপ্ত হন।
এদিকে ঐ রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেন সংশ্লিষ্ট চিকিৎসকরা। পঙ্গু হাসপাতালে বোর্ড গঠনের মাধ্যমে সাংসদ তালুকদার মো. ইউনুস এর চিকিৎসা করা হয়। এরপর থেকে গত ১৬ জুন পর্যন্ত তিনি পঙ্গু হাসপাতালের কেবিনে ভর্তি থেকে চিকিৎসা গ্রহন করেন। সর্বশেষ তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকদের পরামর্শে গত ১৬ জুন তিনি তার নিজ বাসায় ফিরেছেন। বর্তমানে তিনি শারীরিক ভাবে সুস্থ আছেন।
এদিকে দুর্ঘটনার সংবাদ পেয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আবুল হাসানাত আব্দুল্লাহ, জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর রশিদ, সাবেক মন্ত্রী রুহুল আমিন হাওলাদার, সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. আফসারুল আমিন-এমপি, ধীরেন্দ্রনাথ সম্ভু-এমপি, একেএম আউয়াল-এমপি, জেবুন্নেছা আফরোজ-এমপি, পঙ্গকজ বেদনাথা-এমপি, এ্যাড. শেখ মোহাম্মদ টিপু সুলতার-এমপি, সাইফুল ইসলাম রিমন-এমপি, সাবেক সাংসদ অধ্যক্ষ শাহ আলম, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরোয়ার, বরিশাল বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়া উল হক ও প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী সাইফুজ্জামান শেখর সহ বরিশাল জেলা এবং মহানগর আওয়ামী লীগ সহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা তাকে হাসপাতালে দেখতে যান এবং তার চিকিৎসা ও শারীরিক খোঁজ খবর নেন। এজন্য তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোহাম্মদ ইউনুস।