বাণিজ্য মেলায় কুপিয়ে জখমে মামলা

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল বানিজ্যে মেলার মাঠে সাইকেল স্ট্যান্ড দখলকে কন্দ্রে করে ওয়ার্ড ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখমের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল সোমবার আহত ১১ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মো. সেজান মাহমুদ’র বড় ভাই একই ওয়ার্ড যুবলীগ সাধারন সম্পাদক মো. আসিব ইকবাল শাওন বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। এজাহার ভুক্ত আসামীরা হলেন- স্ব-ঘোষিত ছাত্রলীগ নেতা ও মহানগর ছাত্রলীগ সভাপতির অনুসারী ভাটারখাল এলাকার প্রদ্বীপ ওরফে লন্ড্রি প্রদীব, রুবেল, জাহিদ, সোহেল হাওলাদার ওরফে টোকাই সোহেল, মাছুম খান, মো. কবির, আবুল, তাজিম, স্বপন ও জুয়েল।
বিচারক মামলাটি আমলে নিয়ে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জকে এফআইআর করার নির্দেশ দেন।
বাদী আসিফ ইকবাল শাওন জানান, উল্লেখিত ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা নগরীর বান্দ রোড মেরিন ওয়ার্কশপ মাঠে বানিজ্য মেলার মোটর সাইকেল স্ট্যান্ড জবর দখলে চেষ্টা চালায়। এমনকি মেলায় বাদির একটি স্টলও তারা দখলের পায়তারা চালায়। তবে ঐ সাইকেল স্ট্যান্ডটি নিয়ন্ত্রনের জন্য বিভিন্ন স্থানে তদবির চালায় বাদীর ছোট ভাই ১১ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি সেজান মাহমুদ। এতে ক্ষিপ্ত হয় প্রতিপক্ষের ছাত্রলীগ নামধারীরা। এ নিয়ে তাদের দুই পক্ষের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।
এর প্রেক্ষিতে গত ১২ মার্চ মামলার বাদি যুবলীগ নেতা শাওন’র ছোট ভাই সেজান মাহমুদ মেলার মাঠে গেলে দুই পক্ষের মধ্যে বাক বিতন্ডা হয়। এক পর্যায় কথিত ছাত্রলীগ নেতা প্রদ্বীপ এর নেতৃত্বে উল্লেখিত আসামীরা সেজানের উপরে হামলা এবং তাকে কুপিয়ে জখম করে।
পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে দেয়।
বাদী অভিযোগ করে বলেন, ঘটনার পরে থানায় মামলা করার জন্য গেলেও পুলিশ মামলাটি গ্রহন করেনি। মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন ম্যানেজ প্রকৃয়ায় পুলিশকে মামলা নিতে বাধা প্রদান করে বলেও অভিযোগ করা হয়েছে।